রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ , ২৬ শাওয়াল ১৪৪৫

খেলা

শেষ বল রোমাঞ্চে জিতে সিরিজে এগিয়ে গেল নিউ জিল্যান্ড

স্পোর্টস ডেস্ক এপ্রিল ২৬, ২০২৪, ০০:২৩:৪৩

163
  • ৬১ রানের পথে ফখর জামানের একটি শট। ছবি-ক্রিকইনফো

নিউ জিল্যান্ড : ১৭৮/৭ (২০.০ ওভারে)

পাকিস্তান : ১৭৪/৮ (২০.০ ওভারে)

ফল : নিউ জিল্যান্ড ৪ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : উইলিয়াম ও রোর্কে (নিউ জিল্যান্ড)।

সেরাদের আইপিএলে খেলতে দিয়ে দ্বিতীয় সারির দল নিয়ে পাকিস্তান সফরে এসে কী দূর্ভানায়াই না পড়ার কথা ছিল নিউ জিল্যান্ডের। তবে ব্যাক আপ বয়েজের এই দলটিই অসাধ্য সাধন করেছে।

পাকিস্তানকে দিয়েছে কাঁপিয়ে নিউ জিল্যান্ড। লাহোরে ৪র্থ ম্যাচে পাকিস্তানকে ৪ রানে হারিয়ে দিয়ে সিরিজে ২-১ এ এগিয়ে গেছে নিউ জিল্যান্ড। 

লাহোরে এদিন টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়ে পেসার আব্বাস আফ্রিদির বোলিংয়ে (৩/২০) নিউ জিল্যান্ডকে ১৭৮/৭-এ আটকে ফেলেছে পাকিস্তান।

টিম রবিনসন করেছেন ৩৬ বলে ৪ বাউন্ডারি, ২ ছক্কায় ৫১ রান। টিম বান্ডেল ১৫ বলে ২৮, ফক্সক্রফট ২৬ বলে ৩৪ করেছেন। ব্রেসওয়েল ২০ বলে ২৭ রানের হার না মানা ইনিংস দিয়েছেন উপহার।

জবাব দিতে এসে ব্যাটিং পাওয়ার প্লে-তে ৩ উইকেট হারিয়ে (৪৮/৩) বিপদে পড়ে পাকিস্তান। এক পর্যায়ে পাকিস্তানের স্কোর ছিল ৭৯/৪। সেখান থেকে ফখর জামান-ইফতিখারের ৪১ বলে ৫৯  রানের পার্টনারশিপে জয়ের আভাস ছিল পাকিস্তান।

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে  প্রত্যাবর্তন ম্যাচে ১০ম টি-টোয়েন্টি ফিফটি উদযাপন করেছেন ফখর জামান। ডাফিকে লং অফ দিয়ে ছক্কার চুমোয় ৩৮ বলে ফিফটি পূর্ণ করে থেমেছেন ফখর জামান ৬১ রানে। সিয়ার্সের ইয়র্কারে ক্যাচ দিয়েছেন তিনি। ৪৫ বলের এই ইনিংসে ৪টি বাউন্ডারির পাশে মেরেছেন তিনি ৩টি ছক্কা। 

ফখর জামানের ফিরে যাওয়ায় পাকিস্তান পড়েছে চাপের মুখে। শেষ ৬ বলে ১৮ রানের দুরূহ টার্গেটের মুখে পড়েছে পাকিস্তান। শেষ বলে ছক্কার সমীকরণ মেলাতে পারেনি স্বাগতিক দল। দুই পেসার উইলিয়াম রোর্কে (৩/২৭) এবং বেন সিয়ার্সের (২/২৭) বোলিংয়ে হেরে গেছে পাকিস্তান ৪ রানে। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন