শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

শিক্ষা

বেরোবির সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধানের দাবিতে আন্দোলন কর্মসূচি

বেরোবি প্রতিনিধি ৫ মে , ২০২৪, ১৭:০০:৪৩

56
  • ছবি : নিউজজি

বেরোবি: রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের বিভাগীয় প্রধানের দাবিতে ওই বিভাগের শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন ঘেরাও করে। এ সময় প্রায় বিভাগের ২ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। রোববার (৫ মে) দুপুর ২টায় প্রশাসনিক ভবনের সামনে সকল ব্যাচের শিক্ষার্থী এই ঘেরাও করেন।

আন্দোলনরত শিক্ষার্থীদের মধ্যে জান্নাত সৃষ্টি বলেন, গত ২ মাস থেকে আমাদের বিভাগের বিভাগীয় প্রধান নেই। বিভাগীয় প্রধান ছাড়া আমাদের পরীক্ষা আটকে আছে। জ্যেষ্ঠতা ভিত্তিতে বিভাগীয় প্রধান নিয়োগ দেয়ার কথা থাকলেও তা দেয়া হয়নি। কেনো দেয়া হয়নি তা জানার জন্য আমরা আজ এখানে এসেছি।

জীবন প্রধান ওহি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয় সেশনজট মুক্ত। কিন্তু বিভাগীয় প্রধান না থাকায় আমরা আজ সেশনজটে পড়ে যাচ্ছি। বিভাগীয় প্রধান জ্যেষ্ঠতা ভিত্তিতে না দেয়া হলে দেখা যাবে আমাদের অন্যান্য শিক্ষক ক্লাস পরীক্ষা নিতে চাইবে না। ইতোমধ্যে ৩ জনকে দেয়া হলে তারা তা নেয়নি। বিভাগীয় প্রধান না থাকায় আমরা বিভিন্ন এক্টিভিটিজিটে অংশগ্রহণ করতে পারছি না।

জানা যায়, ওই বিভাগের সদ্য বিদায়ী বিভাগীয় প্রধান ড. নজরুল ইসলামে গত ১২ মার্চ মেয়াদ শেষ হয়। এরপর বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে নিহামুর নাহারকে নিয়োগ দিলে তিনি অপারগতা প্রকাশ করলে একই বিভাগের সারোয়ার আহমেদকে নিয়োগ দিলে তিনিও অপারগতা প্রকাশ করেন। সর্বশেষ মোহাম্মদ রহমত উল্লাহকে নিয়োগ দেয়া। কিন্তু তিনিও অপারগতা প্রকাশ করেন। তারপর থেকে আর কাউকে নিয়োগ দেয়া হয়নি। যার ফলে বর্তমানে বিভাগীয় প্রধান ছাড়াই চলছে বিভাগটি।

আন্দোলনরত শিক্ষার্থীদের বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর বেল্লাল উদ্দিন বলেন, আপনাদের সমস্যাটি প্রশাসন অবগত। সমস্যা নিরসনের জন্য একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটি কাজ করছে। আশা করি আগামী ৭ দিনের মধ্যে আপনারা একটি সমাধান পাবেন।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মোহাম্মদ আলমগীর চৌধুরী বলেন, আইনের জটিলতার কারণে নিয়োগ দেয়া হচ্ছে না। অতি দ্রুত আমাদের ভিসি স্যার একটি সমাধান দেবে। এটা নিয়ে ভিসি স্যার কাজ করছেন।

নিউজজি/এসএম/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন