রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ , ২৬ শাওয়াল ১৪৪৫

দেশ

রাণীশংকৈলে সাংবাদিকদের নিয়ে ইএসডিও'র মতবিনিময় সভা

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি ২৫ এপ্রিল, ২০২৪, ১৬:৪৯:৪৪

2
  • ছবি: নিউজজি২৪

ঠাকুরগাঁও: রাণীশংকৈলে বেসরকারি সংস্থা ইএসডিও'র অফিস সভাকক্ষে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১০টায় স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভ অনুষ্ঠিত হয়।

ইএসডিও'র প্রেমদীপ প্রকল্পের ম্যানেজার খায়রুল আলমের সভাপতিত্বে সভায় স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক, আদিবাসী সংগঠনের নেতাকর্মী ও সংশ্লিষ্ট সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য দেন- জেলা ইএসডিও'র সিনিয়র কর্মকর্তা মোহাম্মদ শাহীন। তিনি তার বক্তব্যে উপজেলার প্রেমদীপ প্রকল্পের আওতায় বিভিন্ন অর্থনৈতিক উন্নয়ন ও অর্জনের তথ্য তুলে ধরেন। আরো বক্তব্য দেন- প্রেসক্লাব(পুরাতন)সভাপতি অধ্যাপক আনোয়ারুল ইসলাম, সিনিয়র সাংবাদিক আনিসুর রহমান বাকী, প্রেসক্লাব সভাপতি মোবারক আলী,

সহ-সভাপতি হুমায়ুন কবির, সম্পাদক মোঃ বিপ্লব, সহ-সম্পাদক রফিকুল ইসলাম সুজন, ইএসডিও কর্মকর্তা নূর আলম, আদিবাসী নেতা সুগা মুরমু ও মতিলাল মুরমু প্রমুখ। আদিবাসী নেতারা তাদের বক্তব্যে তাদের ভাষা ও সংস্কৃতিগত সমস্যার কথা তুলে ধরেন।

এ বিষয়ে তারা সরকারি পদক্ষেপ কামনা করেন। সাংবাদিকরা তাদের বক্তব্যে আদিবাসীদের এগিয়ে আসার লক্ষ্যে ইতিমধ্যে চালু করা সরকারি বিভিন্ন সহায়তার কথা বলেন।

তারা আদিবাসীদের মাদক সেবনের মতো ক্ষতিকারক অপসংস্কৃতি থেকে বেরিয়ে আসার আহবান জানান। এইসাথে তারা আদিবাসীদের অনুকুলে সংবাদ প্রকাশের আশ্বাস ব্যক্ত করেন।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন