রবিবার, ৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১ , ২৬ শাওয়াল ১৪৪৫

দেশ

বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার

নিউজজি ডেস্ক ২৫ এপ্রিল, ২০২৪, ২৩:১৬:৩৬

76
  • বঙ্গোপসাগরে ডুবে যাওয়া জাহাজের ১১ নাবিক উদ্ধার

ঢাকা: পূর্ব বঙ্গোপসাগরে ডুবে যাওয়া মালবাহী ‘এমভি মৌ-মনি’ কার্গো জাহাজের ১১ নাবিককে উদ্ধার করেছেন স্থানীয় জেলেরা। এখনও নিখোঁজ রয়েছেন কার্গোটির মাস্টার। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে মাছ ধরার একটি ট্রলার তাদের উদ্ধার করে। তবে উদ্ধার ব্যক্তিও ও নিখোঁজদের কারও পরিচয় পাওয়া যায়নি।

জানা যায়, চট্টগ্রাম থেকে মালামাল নিয়ে ঢাকার উদ্দেশ্যে যাচ্ছিল ‘এমভি মৌ-মনি’ নামের মালবাহী একটি কার্গো জাহাজ। জাহাজে ১২ জন নাবিক ছিলেন। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুর ১২টার দিকে বঙ্গোপসাগরের ইসলাম চর এলাকায় ঢেউয়ের কবলে পড়ে কার্গো জাহাজটি ডুবে যায়। ডুবে যাওয়া জাহাজের ওপরের অংশটি ধরে ভেসে থাকেন ১২ নাবিক। জরুরি সেবা ৯৯৯ নম্বরে  নাবিকদের কাছ থেকে দুর্ঘটনার তথ্য পেয়ে তাদের উদ্ধারে দুপুর ২টার দিকে হাতিয়া কোস্টগার্ড ও নলচিরা নৌ-পুলিশের দুটি টিম হাতিয়ার নলচিরা ঘাট থেকে রওনা হয়। সমুদ্র উত্তাল থাকায় নৌ-পুলিশ ঘটনাস্থলে না যেতে পারলেও কোস্টগার্ড সেখানে পৌঁছায়।

১১ নাবিক উদ্ধারের বিষয়টি নিশ্চিত করেছেন হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিসান আহমেদ । তিনি বলেন, কার্গো জাহাজের ১১ নাবিক উদ্ধার হলেও জাহাজের মাস্টারের সন্ধান এখনো পাওয়া যায়নি। তাদের কারও পরিচয় এখনো জানা যায়নি।  

কোস্টগার্ডের হাতিয়া স্টেশনের পেটি অফিসার মো. সেলিম মন্ডল বলেন, সাগরে অবস্থানরত জেলেরা ডুবে যাওয়া কার্গো জাহাজের ভাসমান ১১ জন নাবিককে উদ্ধার করে চট্টগ্রামগামী মালবাহী অন্য একটি জাহাজে তুলে দেন। তবে ডুবে যাওয়া কার্গো জাহাজের মাস্টারের কোনো সন্ধান পাওয়া যায়নি। ৬ সদস্যের একটি টিম মাস্টারকে উদ্ধারে অভিযান চালিয়ে যাচ্ছি বলে জানান তিনি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন