রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১১ জিলকদ ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

রনি’র সেঞ্চুরিতে রানার্স আপের কক্ষপথে মোহামেডান

স্পোর্টস রিপোর্টার ২৫ এপ্রিল , ২০২৪, ১৯:০৯:১০

203
  • সেঞ্চুরির পর রনি তালুকদার। ছবি-বিসিবি

মোহামেডান : ৩১৭/৬ (৫০.০ ওভারে)

প্রাইম ব্যাংক : ২৮৪/১০ (৪৮.৫ ওভারে)

ফল : মোহামেডান ৩৩ রানে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : রনি তালুকদার (মোহামেডান)।

প্রথম পর্ব শেষে পয়েন্ট তালিকায় শাইনপুকুর-শেখ জামাল ধানমন্ডির সঙ্গে যৌথভাবে দ্বিতীয় হয়ে শিরোপা পুনরুদ্ধার তো দূরের কথা, রানার্স আপের লড়াইটাও ছিল মোহামেডানের জন্য চ্যালেঞ্জিং।

বৃহস্পতিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে প্রাইম ব্যাংকের কাছে মোহামেডান হেরে গেলে ফতুল্লায় শিরোপা উৎসবে মেতে উঠতো আবাহনী। তবে সুপার লিগে তেঁতে ওঠা মোহামেডান টানা দ্বিতীয় জয়ে আবাহনীর শিরোপা প্রতীক্ষা বাড়িয়ে দিয়েছে।

বৃহস্পতিবার প্রাইম ব্যাংককে ৩৩ রানে হারিয়ে দিয়ে রানার্স আপের লড়াই জমিয়ে দিয়েছে মোহামেডান (১৩ ম্যাচে ২০ পয়েন্ট)। প্রাইম ব্যাংক সেখানে সুপার লিগে টানা ২ হার-এ পয়েন্ট তালিকার তলানিতে আছে (১৩ ম্যাচে ১৪ পয়েন্ট)।

এদিন টসে হেরে ব্যাটিংয়ে নেমে রনি তালুকদারের লিস্ট 'এ' ক্যারিয়ার সেরা ইনিংসে (১৩১ বলে ৮ চার, ৯ ছক্কায় ১৪১) মোহামেডান স্কোর টেনে নিয়েছে ৩১৭/৬ পর্যন্ত।

সানজামুলের শেষ বলে ডাউন দ্য উইকেটে খেলতে যেয়ে ডিপ মিড উইকেটে ক্যাচ দিয়েছেন রনি তালুকদার। প্রিমিয়ার ডিভিশনের চলমান আসরে অফ ফর্ম কাটিয়ে রনি তালুকদারের এটি প্রথম সেঞ্চুরি।

যে স্কোরে মাহিদুল ইসলাম অঙ্কনের ৭৭ বলে ৫০, মেহেদী মিরাজের ব্যাটিং ঝড় (২৯ বলে ৭ চার, ১ ছক্কায় ৫৩*) ছিল উল্লেখযোগ্য। 

প্রাইম ব্যাংক বোলারদের মধ্যে তাইজুল (১০-২-২৮-১) ছাড়া অন্যরা করেছেন অমিতব্যয়ী বোলিং। সবচেয়ে বেশি খরচা করেছেন রুবেল (১০-০-৭৫-১)। শেষ পাওয়ার প্লে-তে এদিন মোহামেডান যোগ করেছে ২ উইকেট হারিয়ে ১০০ রান।

জবাব দিতে এসে শাহাদত দিপু (৭৩ বলে ৫১), জাকির (৪৪ বলে ৪১), শেখ মেহেদী (৪৫ বলে ৬৪) এবং সানজামুলের (৩৫ বলে ৪৯) ব্যাটিংয়ে ২৮৪ পর্যন্ত স্কোর টেনে নিতে পেরেছে প্রাইম ব্যাংক।

৭ম উইকেট জুটিতে ১০২ রান যোগ করায় ম্যাচে প্রতিদ্বন্দ্বীতা কিছুক্ষণের জন্য জমিয়ে দিয়েছিল প্রাইম ব্যাংক। এই ম্যাচে নাইম হাসানের বলে সুইপ শটে ডিপ মিড উইকেটে আবু হায়দার রনি'র অ্যাক্রোবেটিক ক্যাচ নিয়ে দেখা দিয়েছে উত্তেজনা। ক্যাচ নেয়ার পর রনি'র পা বাউন্ডারি রোপ স্পর্শ করলে ছক্কা, না ক্যাচ বার টিভি রিপ্লে দেখে ক্যাচ নিশ্চিত করেছেন আম্পায়াররা। এই সিদ্ধান্তের জন্য ১৩ মিনিট স্থগিত ছিল ম্যাচটি। ম্যাচ শেষে প্রতিপক্ষ দলকে অভিনন্দন জানানোর সৌজন্যতা পর্যন্ত দেখায়নি প্রাইম ব্যাংক। 

এই ম্যাচে একটা ইতিহাস রচনা করেছেন সদ্য আইসিসির উইমেন্স ডেভেলপম্যান্ট প্যানেলে নাম অন্তর্ভুক্ত হওয়া নারী আম্পায়ার সাথিরা জাকির জেসি। বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক এই ক্রিকেটার প্রথম  নারী আম্পায়ার হিসেবে

লিস্ট 'এ' মর্যাদার ক্রিকেটে আম্পায়ারিংয়ে অভিষেক হয়েছে জেসির। শুধু তাই নয়, প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এই প্রথম পুরুষ ক্রিকেটারের (মনিরুজ্জামান) সাথে কোনো নারী ক্রিকেটার হিসেবে ম্যাচ পরিচালনা করেছেন জেসি। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন