বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ , ২২ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

বাংলাদেশ নারী দলে নতুন মুখ ১৫ বছর বয়সী হাবিবা

স্পোর্টস রিপোর্টার ১৬ এপ্রিল , ২০২৪, ২১:১৬:০১

242
  • বিসিবি-বিসিসিআই লোগো।-সংগৃহিত

এ বছরের সেপ্টেম্বর-অক্টোবরে বাংলাদেশের মাটিতে অনুষ্ঠিত হবে ১০ দেশের অংশগ্রহনে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই মেগা আসরকে সামনে রেখে বাংলাদেশ নারী দলকে পর্যাপ্ত প্রস্তুতির সুযোগ দিতে সম্প্রতি অস্ট্রেলিয়ার বিপক্ষে দ্বি-পাক্ষিক ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছে বিসিবি।

বাংলাদেশ নারী দল এবার সিলেটে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলবে নারী ক্রিকেটে আর এক পরাশক্তি ভারতের সঙ্গে। আগামী ২৮ এপ্রিল থেকে ৯ মে অনুষ্ঠেয় ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজকে সামনে রেখে ভারত নারী দল ইতোমধ্যে ঘোষিত হয়েছে।

মঙ্গলবার ঘোষিত হয়েছে বাংলাদেশ নারী দল। ১৫ সদস্যের ঘোষিত স্কোয়াডে নুতন মুখ হাবিবা ইসলাম পিংকি। ১৫ বছর বয়সী এই নারী পেসার এ বছরের জানুয়ারিতে কক্সবাজারে অনুষ্ঠিত ত্রিদেশীয় অনূর্ধ্ব-১৯ ক্রিকেটে খেলেছেন। ১৫ সদস্যের স্কোয়াডের বাইরে ২ জনকে রাখা হয়েছে স্ট্যান্ড বাই তালিকায়।   

ভারতের বিপক্ষে বাংলাদেশ নারী স্কোয়াড : নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), মুর্শিদা খাতুন, সুবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, ফারিহা ইসলাম তৃঞ্চা, শরিফা খাতুন, দিলারা আক্তার, রুবিয়া হায়দার ঝিলিক ও হাবিবা ইসলাম পিংকি। 

স্ট্যান্ড বাই: সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার নিশি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন