বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৪ জিলকদ ১৪৪৫

খেলা
  >
ক্রিকেট

ব্যাটিং ব্যর্থতার বৃত্তে মেয়েরা

স্পোর্টস রিপোর্টার ৩০ এপ্রিল , ২০২৪, ১৮:৪৪:৩২

110
  • মুরশিদাকে পার্টনারের অভিনন্দন। ছবি-বিসিবি

বাংলাদেশ নারী দল : ১১৯/১০ (২০.০ ওভারে)

সমন্বিত ব্যাটিং যাচ্ছে না দেখা। প্রথম ম্যাচে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির ফিফটিতে (৫১) তিন অঙ্কের নাগাল পেয়েছে বাংলাদেশ নারী দল।

টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচেও একজন ব্যাটার (মুরশিদা ৪৯ বলে ৪৫) শুধু দায়িত্বশীল ব্যাটিং করতে পেরেছেন। এর বিরূপ প্রভাব পড়েছে দলের স্কোরে। টসে হেরে প্রথমে ব্যাট করে বাংলাদেশ নারী দল থেমেছে ১১৯/১০-এ। 

মঙ্গলবার সিলেটে ডিফেন্স এবং সুইপ শটে বাংলাদেশ নারী দলের ব্যটারদের ব্যর্থতা প্রকটভাবে ধরা পড়েছে। ডিফেন্স করতে যেয়ে তিন ব্যাটার হয়েছেন এলবিডাব্লুউ। সুইপ করতে যেয়ে একজন কাটা পড়েছেন স্ট্যাম্পিংয়ে। রানিং বিট্যুইন দ্য উইকেটে সমস্যায় দুইজন হয়েছেন রান আউট। 

শেষ পাওয়ার প্লে-এর ব্যাটিংটাই যেনো শিখতে পারছে না বাংলাদেশের মেয়েরা। দুঃখজনক হলেও সত্য, শেষ ৩০ বলে ২২ রান যোগ করতে বাংলাদেশ নারী দল হারিয়েছে শেষ ৫ উইকেট। যার মধ্যে শেষ ১২ বলে ২ রান যোগ করে হারিয়েছে ৪ উইকেট।

মুরশিদা এদিন হাতছাড়া করেছেন টি-টোয়েন্টিতে ৫ম ফিফটি। ফিফটি থেকে যখন ৫ রান দূরে তখন কুইক সিঙ্গল নিতে যেয়ে রান আউটে কাটা পড়েছেন। ৪৯ বলে ৫টি বাউন্ডারির সাহায্যে করেছেন তিনি সর্বোচ্চ ৪৫ রান। সুবহানা মোস্তাুরি করেছেন ১৫ বলে ১৯। প্রথম ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান জ্যোতি করেছেন ১১ বলে ৬ রান।

ভারত নারী দলের বাঁ হাতি স্পিনার রাধা যাদব পেয়েছেন ৩ উইকেট (৩/১৯)। দুই অফ স্পিনার দিপ্তী শর্মা (২/১৪)ও শ্রেয়াঙ্কা পাতিল (২/২৪) পেয়েছেন ২টি করে উইকেট।

সিরিজের প্রথম ম্যাচে ১৪৬ রান তাড়া করতে এসে ব্যাটিং ব্যর্থতায় ৪৪ রানে হারতে হয়েছে বাংলাদেশ নারী দলকে। সিরিজের দ্বিতীয় ম্যাচে ভারতকে ১২০ রানের চ্যালেঞ্জ দিয়ে লড়াই কতোটা জমিয়ে তুলতে পারে, সেদিকেই তাকিয়ে থাকতে হচ্ছে।

সিলটে ম্যাচ চলকালে বৃষ্টি.......

সারাদেশে তাপমাত্রা যখন অসহনীয়। কোথাও ছুঁয়েছে ৪৩ ডিগ্রি সেলসিয়াস, তখন সিলেটে বাংলাদেশ-ভারতের দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ চলাকালে হয়েছে বৃষ্টি। ১১ওভার শেষে এক পশলা বর্ষণে খেলা বন্ধ থেকেছে প্রায় ৫০ মিনিট। এই বৃষ্টিই আশির্বাদ হয়েছে ভারত নারী দলের। কারণ বৃষ্টির আগে বাংলাদেশ নারী দলের স্কোর ছিল ৭০/৫। মুরশিদা ২৫ রানে ছিলেন ব্যাটিংয়ে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন