শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

বিদেশ

রাহুল গান্ধি ব্রিটিশ নাগরিক!

নিউজজি ডেস্ক ৫ মে , ২০২৪, ১২:৪৩:১৯

55
  • রাহুল গান্ধি ব্রিটিশ নাগরিক!

ঢাকা: প্রশ্ন তোলা হল রাহুল গান্ধির নাগরিকত্ব নিয়েই! ওয়েনাডে ভোট মিটতেই রাহুল প্রার্থী হয়েছেন রায়বরেলি আসন থেকে। এদিকে মনোনয়ন জমা দিতেই নির্বাচন কমিশনে অভিযোগ দায়ের করা হল তার বিরুদ্ধে। এমনকি অবিলম্বে তার মনোনয়ন বাতিলের দাবিও জানানো হয়েছে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে কমিশনে অভিযোগ জানিয়েছেন অনিরুদ্ধ প্রতাপ সিং নামে এক ব্যক্তি। তার দাবি, ‘রাহুল ভারতীয় নন। তিনি ব্রিটিশ নাগরিক। তাহলে ভারতের নির্বাচনে তিনি লড়ছেন কী করে?’ পাশাপাশি অভিযোগকারীর আইনজীবী বলেন, ‘২০০৬ সালে রাহুল গান্ধি একবার নিজেই বলেছিলেন, তিনি ব্রিটিশ নাগরিক।

তাছাড়াও মোদি পদবি মানহানি মামলায় তাকে দুই বছরের সাজা দেয়া হয়েছে। সেই হিসাবে উনি নির্বাচনে লড়ার অযোগ্য। সুপ্রিম কোর্ট তার সাজায় স্থগিতাদেশ দিয়েছে, কিন্তু আফজল আনসারির মতো নির্বাচনে লড়াইয়ের অনুমতি দেয়নি। রাহুল গান্ধির উচিত নির্বাচন থেকে সরে দাঁড়ানো।’

তবে পাল্টা জবাবে কংগ্রেস নেতা অজয় পাল সিং বলেন, ‘অভিযোগ জানানোর সময় পার হয়ে যাওয়ার পর এক প্রার্থী রাহুল গান্ধির নাগরিকত্ব নিয়ে প্রশ্ন তুলে কমিশনে অভিযোগ জানিয়েছেন। কিন্তু রাহুলের নাগরিকত্ব আগেও বৈধ ছিল, এবং এখনও আছে।’ তবে এ ব্যাপারে কমিশনের কোনও প্রতিক্রিয়া এখনও পর্যন্ত জানা যায়নি।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন