শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১০ জিলকদ ১৪৪৫

বিদেশ

বাম, গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ শক্তিকে জয়ী করার আহ্বান বুদ্ধদেবের

নিউজজি ডেস্ক ৫ মে , ২০২৪, ১২:১৭:৫০

47
  • বাম, গণতান্ত্রিক, ধর্মনিরপেক্ষ শক্তিকে জয়ী করার আহ্বান বুদ্ধদেবের

ঢাকা: প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য লোকসভা ভোটেবাম, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ প্রার্থীদের জয়ী করার আহ্বান জানালেন। ফেসবুক পেজে শনিবার অসুস্থ বুদ্ধদেবের এই আহ্বান প্রচার করা হয়েছে। এর জন্য কৃত্রিম বুদ্ধিমত্তা বা আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্সকে ব্যবহার করেছে সিপিএমের আইটি সেল।

বুদ্ধবাবু দীর্ঘদিন ধরে অসুস্থ এবং শয্যাশায়ী। তার কথা বলতে কষ্ট হয়। দৃষ্টিশক্তিও প্রায় নেই বললেই চলে। বাইরের জগতের সঙ্গে প্রাক্তন মুখ্যমন্ত্রীর কোনও যোগাযোগই নেই। সিপিএমের রাজ্য নেতারা যে যখন সময় পান, পাম অ্যাভিনিউয়ের দুকামরার সরকারি ফ্ল্যাটে কার্যত বিছানাবন্দি বুদ্ধবাবুকে দেখে আসেন।

গত ৭ জানুয়ারি ব্রিগেড ময়দানে দলের যুব সংগঠন গণতান্ত্রিক যুব ফেডারেশন সমাবেশের আগে যুব নেতারা বাড়ি গিয়ে প্রাক্তন মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। তাঁদের কাছে তিনি সমাবেশের সাফল্য কামনা করেন। যুব নেতারা তাঁর একটি বার্তা পাওয়ার জন্য চেষ্টা করেছিলেন। কিন্তু অসুস্থতার জন্য তিনি সেই বার্তাও দিতে পারেননি।

এদিন কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ব্যবহার করে সিপিএমের ডিজিটাল বাহিনী বুদ্ধবাবুর বার্তা শোনানোর ব্যবস্থা করেছে। তাতে শুরুতেই তাঁকে রাজ্যবাসীর উদ্দেশে বলতে শোনা যায়. কেমন আছেন। তারপরই তিনি বলেন, বর্তমানে দেশের যা অবস্থা, তাতে ভালো থাকা সম্ভব নয়।

তার বার্তায় সন্দেশখালি থেকে শুরু করে রাজ্যে শাসকদলের দুর্নীতি, বেকারির কথা উঠে আসে। বিজেপিকে তিনি দাঙ্গাবাজ বলে উল্লেখ করেন। পরিশেষে লোকসভা ভোটে বাম, গণতান্ত্রিক ও ধর্মনিরপেক্ষ প্রার্থীদের জয়ী করার ডাক দেন। ভিডিওটির শেষে প্রথামাফিক ডিসক্লেমারও দেওয়া হয়েছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন