বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১৪ জিলকদ ১৪৪৫

বিদেশ

দিল্লির ৮ স্কুলে বোমা হামলার হুমকি, ছড়িয়ে পড়েছে আতঙ্ক

নিউজজি ডেস্ক ১ মে , ২০২৪, ১১:২২:৩৭

60
  • ছবি-ইন্টারনেট

ঢাকা: বোমা হামলার হুমকিতে আতঙ্ক ছড়িয়ে পড়েছে ভারতের রাজধানী দিল্লিতে। আজ বুধবার সকালে ইমেইল করে অন্তত ৮টি স্কুল বোমা মেরে উড়িয়ে দেয়ার হুমকি দেওয়া হয়। এরপরই ছড়িয়ে পড়ে আতঙ্ক। খালি করে দেওয়া হয় কয়েকটি স্কুল চত্বর। ঘটনাস্থলে পৌঁছায় বোম্ব স্কোয়াড এবং দমকল বাহিনী।

ভারতীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, প্রথম মেইল আসে দ্বারকার স্কুলে। এরপর চাণক্য়পুরীর সংস্কৃতি স্কুল, নয়ডা দিল্লি পাবলিক স্কুল, ময়ূর বিহারের মাদার মেরি স্কুল, পুষ্প বিহারের অ্য়ামিটি স্কুল, ডিএভি স্কুলে উড়ো ইমেইল আসে। হুমকির মেইল আসার পর স্থানীয় পুলিশকে খবর দেয় স্কুলগুলোর কর্তৃপক্ষ। পুলিশ এসে স্কুল চত্বর খালি করার নির্দেশ দেয়।

ঘটনাস্থলে তল্লাশি চালাতে পৌঁছায় বোম্ব স্কোয়াড। পরে দমকল বাহিনীকেও খবর দেওয়া হয়। তবে এখন পর্যন্ত কোনো স্কুলেই বোমা খুঁজে পাওয়া যায়নি।

স্কুল কর্তৃপক্ষের পক্ষ থেকে এরইমধ্যে অভিভাবকদের খবর দিয়ে শিক্ষার্থীদের বাড়ি ফেরত পাঠানোর কথা জানানো হয়েছে। স্কুলগুলোর বাইরে ভিড় জমিয়েছেন আতঙ্কিত অভিভাবকেরা।

পুরো ঘটনায় তদন্তে নেমেছে দিল্লি পুলিশ। প্রতিটি স্কুলেই মেইলের মাধ্যমে হুমকি এসেছে। ওই ইমেইলগুলোর আইপি অ্যাড্রেস ট্রাক করে জানা গেছে, তা ভারতের বাইরের। ভিপিএন ব্যবহার করে হয়তো ইমেইল পাঠানো হয়েছে, যার কারণে সঠিকভাবে লোকেশন ট্রাক করা যাচ্ছে না বলে জানিয়েছে পুলিশ।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন