বৃহস্পতিবার, ২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১ , ২৩ শাওয়াল ১৪৪৫

বিদেশ

৬ ভাষায় ভোটারদের ভোট দেয়ার আবেদন মোদির

নিউজজি ডেস্ক ১৯ এপ্রিল , ২০২৪, ১৩:২৭:৩৭

51
  • ছবি-ইন্টারনেট

ঢাকা: ভারতে লোকসভা নির্বাচনে প্রথম দফা ভোটগ্রহণ শুরু হয়েছে আজ শুক্রবার। দেশটির ২১টি রাজ্য ও অঞ্চলে লোকসভার ১০২টি আসনে ভোটগ্রহণ চলছে। মোট সাত দফায় আগামী ১ জুন পর্যন্ত এই ভোটগ্রহণ চলবে। ৪ জুন ভোটের ফলাফল ঘোষণা করা হবে।

শুক্রবার মোট ১৬ কোটি ৬০ লাখ ভোটার ভোট দেবেন। স্থানীয় সময় সকাল ৭টায় ভোটকেন্দ্র খোলা হয়। যদিও ভোটাররা তার আগে থেকেই ভোটকেন্দ্রগুলোর সামনে লাইন করে দাঁড়িয়ে যান। ভোটকেন্দ্রগুলো ঘিরে কঠোর নিরাপত্তাব্যবস্থা গ্রহণের পাশাপাশি বয়স্ক ভোটারদের বাড়ি বাড়ি থেকে ভোটকেন্দ্রে নিয়ে আসার ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

এদিকে শুক্রবার সকালেই দেশবাসীকে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মোট ছয়টি ভাষায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যম এক্স-এ বার্তা দিয়েছেন তিনি। আজ যেসব রাজ্যে ভোটগ্রহণ চলছে, সেখানকার আঞ্চলিক ভাষায় সাধারণ মানুষকে ভোট দেওয়ার কথা বলেছেন তিনি।

বাংলা, তামিল, অসমিয়া, হিন্দি, ইংরেজি এবং মারাঠি ভাষায় পোস্ট করেছেন নরেন্দ্র মোদি। বাংলায় তিনি লিখেছেন, ‘২০২৪ সালের লোকসভা নির্বাচন শুরু হলো আজ। ২১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ১০২টি আসনে নির্বাচন হচ্ছে। সেখানকর ভোটারদের প্রতি আমার আবেদন, রেকর্ডসংখ্যক ভোট দিন। বিশেষ করে তরুণ ও প্রথমবারের ভোটদাতাদের আমি ভোটদানে আহ্বান জানাই।

সর্বোপরি, প্রত্যেকটি ভোটের গুরুত্ব আছে এবং প্রতিটি কণ্ঠস্বরই গুরুত্বপূর্ণ।’ একইভাবে বাকি ভাষায়ও সংশ্লিষ্ট রাজ্যের ভোটারদের কাছে এই বক্তব্যই তুলে ধরেছেন প্রধানমন্ত্রী। সূত্র : এই সময়

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন