মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১ , ২১ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ফুটবল

জার্মানির নতুন চ্যাম্পিয়ন লেভারকুসেন

ক্রীড়া ডেস্ক ১৫ এপ্রিল , ২০২৪, ০৯:২১:১০

118
  • ছবি: ইন্টারনেট

টানা ১১ বছর বুন্দেসলিগায় রাজত্ব করছে বায়ার্ন মিউনিখ। এবারও তেমনটাই হবে ফুটবল প্রেমিরা ধরেই নিয়েছিল। তবে তেমনটা হতে দেয়নি বায়ার লেভারকুসেন। বায়ার্ন রাজত্বের অবসান ঘটিয়ে অবশেষে শিরোপা মাথায় তুলেছে লেভারকুসেন।

লিগে পাঁচ ম্যাচ বাকি থাকতেই ২০২৩–২৪ বুন্দেসলিগায় চ্যাম্পিয়ন হয়েছে লেভারকুসেন। ১২০ বছরের ক্লাব ইতিহাসে এটিই শীর্ষ লিগে লেভারকুসেনের প্রথম ট্রফি। এর আগে পাঁচবার রানার্সআপ হয়েছে তারা।

সোমবার ভেরডার ব্রেমেনকে ৫–০ গোলে হারিয়েছে লেভারকুসেনে। এরফলে দলটির পয়েন্ট দাঁড়িয়েছে ২৯ ম্যাচে ৭৯। লিগ পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের পয়েন্ট সমান ম্যাচে ৬৩। দুই দলের ব্যবধান ১৬ পয়েন্ট হয়ে যাওয়ায় পরের পাঁচ ম্যাচে হারলেও শীর্ষেই থাকবেই লেভারকুসেন।

ভেরডার ব্রেমেনের বিপক্ষে ম্যাচের ২৫ মিনিটে প্রথম গোলের দেখা পায় লেভারকুসেন। এদিকে ম্যাচের  ৬০ মিনিটে দ্বিতীয় গোল হতেই জয় নিয়ে নিশ্চিত হয়ে গিয়েছিলেন তারা চ্যাম্পিয়ন। ৬৮ মিনিটে ফ্লোরিয়ান ভার্টজের গোলের পর তো তখনই মাঠে নেমে পড়েন অবস্থা। শেষ পর্যন্ত মাঠে নেমে পড়েছেনও। ৮৩ মিনিটে ভার্টজ নিজের দ্বিতীয় ও দলের চতুর্থ গোল করার সঙ্গে সঙ্গে হুড়মুড় করে মাঠে নেমে পড়েন দর্শকেরা।

কয়েক মিনিট খেলা বন্ধ থাকার পর আবার শুরু করা হয়। তবে ৮৯তম মিনিটে ভার্টজ দলের পঞ্চম গোল করার পর আর খেলাই শুরু করা যায়নি। চারপাশের গ্যালারি থেকে দর্শকের ঢল নামে মাঠের ভেতরে। খেলোয়াড়দের বেশির ভাগ মাঠ ছাড়তে পারলেও দর্শকের ভালোবাসায় আটকা পড়েন ভার্টজ।  হ্যাটট্রিক করা জার্মান ফরোয়ার্ডকে আলিঙ্গনে, চুমুতে মাঠ ছাড়ারই সুযোগ দিচ্ছিলেন না কেউ। 

২০১০-১১ মৌসুমে সবশেষ বুন্দেসলিগা জয়ের খুব কাছাকাছি এসেছিল লেভারকুসেন। কিন্তু বরুশিয়া ডর্টমুন্ডের সঙ্গে ৭ পয়েন্টের ব্যবধান ঘোচাতে না পেরে দ্বিতীয় হয়েই থামতে হয় তাদের। 

এবার শুরু থেকেই অদম্য লেভারকুজেন, নামগন্ধও নেই থামার। শিরোপা জয়ের পর এখন তাদের সামনে হাতছানি অপরাজিত থেকেই লিগ শেষ করার।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন