রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ , ১১ জিলকদ ১৪৪৫

খেলা

অপরাজিত চ্যাম্পিয়ন হয়ে ক্রিকেট লিগে আবাহনীর ২৩তম ট্রফি উৎসব

স্পোর্টস রিপোর্টার মে ৬, ২০২৪, ১৯:৩৪:২৬

224
  • ২০২৩-২৪ মৌসুমে অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী। ছবি-বিসিবি

শাইনপুকুর : ২৩৪/৮ (৫০.০ ওভারে)

আবাহনী : ২৩৫/৬ (৪৬.১ ওভারে)

ফল : আবাহনী ৪ উইকেটে জয়ী।

প্লেয়ার অব দ্য ম্যাচ : এনামুল বিজয় (আবাহনী)।

দুই রাউন্ড হাতে রেখে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের শিরোপা অক্ষুন্ন রেখে আবাহনীর টার্গেট ছিল অপরাজিত থেকে লিগ শেষ করা।

সোমবার সুপার লিগের শেষ রাউন্ডে  টপ অর্ডার এনামুল হক বিজয়ের হার না মানা সেঞ্চুরিতে (১২০ বলে ৭ চার, ৪ ছক্কায় ১১০*) ২৩ বল হাতে রেখে শাইনপুকুরকে ৪ উইকেটে হারিয়ে সে লক্ষ্য পূরণ করেছে আবাহনী। ঢাকা ক্রিকেট লিগে এটি আবাহনীর ২৩ তম শিরোপা।

লিস্ট 'এ' মর্যাদায় উন্নীত ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে প্রথম কোনো ক্লাব হিসেবে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে আবাহনী।  

অপরাজিত চ্যাম্পিয়নশিপের শেষ হার্ডল পেরুনোর ম্যাচে পূর্ণ শক্তির দল মাঠে নামাতে পারেনি আবাহনী। জিম্বাবুয়ের বিপক্ষে চলমান টি-টোয়েন্টি সিরিজে আবাহনীর ১০ ক্রিকেটার স্কোয়াডে থাকায় লিগের শেষ ম্যাচে সাইড বেঞ্চের একদল ক্রিকেটারকে নিয়ে একাদশ গঠন করতে হয়েছে। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলার অভিজ্ঞতাহীন দুই ক্রিকেটার আবদুল রওশন, ইলহাম হাবিবের লিস্ট 'এ' অভিষেক হয়েছে এই ম্যাচে! 

টসে জিতে ব্যাট করতে নামা শাইনপুকুরকে ২৩৮/৮-এ থামিয়েছে আবাহনী। তা সম্ভব হয়েছে অভিষিক্ত আবদুল রওশনের (২/৫৬) সঙ্গে অধিনায়ক মোসাদ্দেক (২/৩৮) ও বাঁ হাতি স্পিনার রাকিবুলের (৩/২৯) বোলিংয়ে। শাইনপুকুরের খালিদ হাসান ৫৮ বলে ৮ চার, ১ ছক্কায় ৫৮ এবং অমিত হাসান ১১৬ বলে ৫ বাউন্ডারিতে ৭৭ রান করেছেন।

জবাব দিতে এসে আবাহনীর দুই ওপেনার নাঈম শেখ (২১ বলে ৭) এবং সাব্বির হোসেন (২২ বলে ১৪) দ্রুত ফিরে গেলে হাল ধরেছেন টপ অর্ডার এনামুল হক বিজয়। লিস্ট 'এ' ক্রিকেটে এদিন তিনি উদযাপন করেছেন ২০তম এবং চলমান লিগে ২য় সেঞ্চুরি (১২০ বলে ৭ চার, ৪ ছক্কায় ১১০*)। এই লিগে আবাহনীর সর্বািধিক রান সংগ্রাহক তিনিই (২ সেঞ্চুরি, ২ ফিফটি ৭০,৩৭ গড়ে ৫৬৩ রান)।

শাইনপুকুরের পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ (২/৪৭) এবং বাঁ হাতি স্পিনার ইলিয়াস সানি (২/৪১) ২টি করে উইকেট পেয়েছেন। ১৬ ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে অপ্রতিরোধ্য আবাহনী ২৩তম শিরোপা উৎসবে ভেসেছে। সেখানে ১৮ পয়েন্ট পেয়ে ৪র্থ হয়ে লিগ শেষ করেছে শাইনপুকুর।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন