শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৯ জিলকদ ১৪৪৫

খেলা

পিএসজিকে হারিয়ে ফাইনালের পথে এগিয়ে গেল ডর্টমুন্ড

ক্রীড়া ডেস্ক মে ২, ২০২৪, ১১:০৬:৪২

112
  • ছবি: ইন্টারনেট

সিগনাল ইদুনা পার্কে বুধবার শুরু থেকেই দুর্দান্ত খেলে পিএসজি। ডর্টমুন্ড রক্ষণে লাগাতার চাপ তৈরি করে তারা। কিন্তু চ্যাম্পিয়নস লিগ সেমিফাইনালের প্রথম লেগে গোলের দেখা পায়নি তারা। বিপরীতে প্রথমার্ধে নিকলাস ফুলক্রুগের জাল খুঁজে পাওয়া আর ভাগ্যের সহায়তা ও রক্ষণের দৃঢ়তায় সেই গোল ধরে রেখে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ডর্টমুন্ড। এরফলে তারা চ্যাম্পিয়নস লিগের ফাইনালের পথে এক পা এগিয়েও গেল। 

প্রথমার্ধে বুধবার তিনটি শট নেয় পিএসজি। এর দুটিই পোস্টের বাইরে মারেন উসমান ডেম্বেলে। তবে সংখ্যাগরিষ্ঠ সমর্থকদের বলে বলীয়ান ডর্টমুন্ড পাঁচটি শট নিয়ে চারটিই লক্ষ্যে রাখে। এর মধ্যে ১৪ মিনিটে মার্সেল স্যাবিটজারের শট আটকান জিয়ানলুইজি দোন্নারুম্মা। ৪৪তম মিনিটেও স্যাবিটজারের আক্রমণ রুখে দেন পিএসজি গোলকিপার।
 
ডর্টমুন্ড ম্যাচের ৩৬তম মিনিটে পায় গোলের দেখা। নিজেদের অর্ধ থেকে নিকো শ্লটারবেক লম্বা করে বল বাড়ালে দারুণভাবে নিয়ন্ত্রণে নেন ফুলক্রুগ। এরপর বাঁ পায়ের শটে বল জালে পাঠান এই জার্মান ফরোয়ার্ড।
 
বিরতির পর ভাগ্য সঙ্গী হলে ৫১ মিনিটেই সমতায় ফিরতে পারত পিএসজি। তবে দুর্ভাগ্যবশত পরপর দুইবার বল লাগে পোস্টে। প্রথমে এমবাপ্পের শট লাগে দূরের পোস্টে, ডর্টমুন্ড রক্ষণ বল বিপদমুক্ত করতে না পারার এক পর্যায়ে পেয়ে যান আশরাফ হাকিমি। তাঁর শট লাগে আরেক পোস্টে।
 
৬০ মিনিটে দ্বিতীয় গোল করার সুযোগ ছিল ফুলক্রুগের সামনে। জোদান সানচোর বাড়ানো বল নিয়ে পুরো জাল সামনে পেলেও বল ওপর দিয়ে উড়িয়ে মারেন তিনি। একই ভাবে ৮১ মিনিটে সুযোগ নষ্ট করেন পিএসজির দেম্বেলেও।
 
শেষ দিকে পিএসজি গোলের জন্য মরিয়া প্রচেষ্টা চালালেও ডর্টমুন্ড রক্ষণে বাড়তি মনোযোগ দিয়ে সেটি রুখে দেয়। মাঠ ছাড়ে সেমিফাইনাল লড়াইয়ে এগিয়ে থেকেই। প্যারিসে দ্বিতীয় লেগ আগামী মঙ্গলবার।
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন