রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১ , ৪ জিলকদ ১৪৪৫

খেলা

যুবরাজের চোখে বিশ্বকাপের সেমিতে খেলবে যে চার দল

ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৮, ২০২৪, ১৫:২৬:০৪

131
  • ছবি: ইন্টারনেট

আগামী জুনে শুরুতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। সবার মনোযোগই আসন্ন মেগা টুর্নামেন্টটির দিকে। সেখানে কারা কেমন করবে কিংবা কার সামর্থ্যের দৌড় কতটুকু সেটা নির্বাচনে নেমেছেন সাবেক তারকা ক্রিকেটাররা। সম্প্রতি বিশ্বকাপের শুভেচ্ছাদূত হওয়া সাবেক ভারতীয় অলরাউন্ডার যুবরাজ সিং–ও সেমিফাইনালের সম্ভাব্য চার দল বেছে নিয়েছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাাপের শুভেচ্ছাদূত যুবরাজ আইসিসির ইনস্টাগ্রামে এক প্রশ্নোত্তর পর্বে অংশ নেন। যেখানে টি-টোয়েন্টি বিশ্বকাপে চার সেমিফাইনালিস্ট কারা হবে এমন প্রশ্নে তিনি বলেন, ‘ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, পাকিস্তান।’ বিশ্বকাপে ভারত-পাকিস্তানের বহুল কাঙ্ক্ষিত ম্যাচ হবে আগামী ৯ জুন। এ নিয়ে যুবরাজ বলেন, ‘নিউইয়র্কের ভারত-পাকিস্তানের ম্যাচ এই বছর সবচেয়ে বড় ম্যাচের একটি। নতুন স্টেডিয়ামে বিশ্বের সেরা খেলোয়াড়দের দেখা, এর অংশ হওয়ার আমার জন্য সম্মানের।’

ইনস্টাগ্রামের ওই ভিডিওতে আরও বেশ কয়েকটি প্রশ্নের উত্তর দিয়েছেন যুবরাজ। সেখানে আসন্ন বিশ্বকাপে ভারতের কী-ফ্যাক্টর কে হতে পারেন, এমন প্রশ্নে ২০০৭ বিশ্বকাপজয়ী এই তারকা বলেন, ‘সূর্যকুমার যাদব। তিনি যেভাবে খেলেন, ম্যাচের মোমেন্টাম পাল্টে দিতে পারেন মাত্র ১৫ বলে। ভারতের জন্য এই বিশ্বকাপ জয়ে আমার মতে সূর্য প্রধান ফ্যাক্টর হতে পারেন।’

এছাড়া বেশ কয়েকটি দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে বেছে নেন যুবরাজ, যারা বিশ্বকাপে নিজেদের দেশের হয়ে বড় ভূমিকা রাখতে পারেন। সাবেক এই বাঁ-হাতি অলরাউন্ডার বলেন, ‘ইংল্যান্ডের কী-ফ্যাক্টর হতে পারেন লিভিংস্টোন, ওয়েস্ট ইন্ডিজের জন্য রভম্যান পাওয়েল (অন্যতম ডায়নামিক প্লেয়ার), অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স– অসাধারণ অধিনায়ক ও দুর্দান্ত বোলার।’ ৬ বলে ৬টি ছয় হাঁকানোর সামর্থ্য ‘হার্দিক পান্ডিয়া’র আছে বলেও ভাষ্য যুবরাজের।

আগামী ১ জুন থেকে ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রের মাটিতে পর্দা উঠবে নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের। যেখানে একই গ্রুপে পড়েছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। যে কারণে এ দুই দলের লড়াই বিশ্বকাপের শুরুতেই ক্রিকেট প্রেমিদের দিচ্ছে অন্যরকম এক লড়াইয়ের বার্তা। যা দেখতে মুখিয়ে তারা। 

নিউজজি/সিআর/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন