বুধবার, ১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১ , ২২ শাওয়াল ১৪৪৫

অর্থ ও বাণিজ্য
  >
কর্পোরেট সংবাদ

ডিবিসিসিআইয়ের বিজনেস নেটওয়ার্কিং সেমিনার

নিউজজি ডেস্ক ৭ এপ্রিল , ২০২৪, ১৫:২৩:০৯

73
  • ডিবিসিসিআইয়ের বিজনেস নেটওয়ার্কিং সেমিনার

ডাচ্‌-বাংলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (ডিবিসিসিআই) গতকাল ঢাকার একটি হোটেলে নেদারল্যান্ডস এবং বাংলাদেশের মধ্যে ফলপ্রসূ সম্পর্ক শীর্ষক একটি বিজনেস নেটওয়ার্কিং সেমিনারের আয়োজন করে।

ঢাকাস্থ নেদারল্যান্ডস দূতাবাসের ইকোনমিক অ্যাফেয়ার্সের ফার্স্ট সেক্রেটারি সারা ভ্যান হোভ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। তিনি গুরুত্বপূর্ণ খাত, বিশেষ করে কৃষি, তথ্যপ্রযুক্তি, জলসম্পদ, চামড়া ও আরএমজি নিয়ে আলোচনা করেন। ডিবিসিসিআই ডাচ্ বিনিয়োগকারীদের কাছে যুব প্রযুক্তি গোষ্ঠীর মধ্যে একটি গেটওয়ে করার জন্য পদক্ষেপ নিতে পারে বলে মন্তব্য করেন তিনি। পাশাপাশি বাংলাদেশে ডাচ্‌ সরকারের বর্তমান অবদানের ওপরও আলোকপাত করেন।

ডাচ্‌-বাংলা চেম্বারের সভাপতি মো. আনোয়ার শওকাত আফসার অধিবেশনে সভাপতিত্ব করেন। তিনি ব্লু ইকোনমি, পানি সম্পদ, আইসিটি ও শিল্প চতুর্থ বিপ্লব, হাই-টেক কৃষি ও খাদ্য, চামড়া ও পাটজাত পণ্যের মতো কিছু খাতের ওপর আলোচনা করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের উপসচিব এমএম মোস্তফা জামাল চৌধুরী, বিজিসিসিআই সভাপতি এম মাকসুদ, ফ্রেঞ্চ বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মো. মুঈন উদ্দিন মজুমদার, ডিবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি মো. আতিকুল হক, সহসভাপতি মো. সাকাওয়াত হোসেন মামুনসহ আরও অনেকে।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন