শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৯ জিলকদ ১৪৪৫

দেশ
  >
জনপদ

শ্রীনগর-তন্তর সড়কের বনায়নের গাছ কর্তনের অভিযোগ

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি ২ মে , ২০২৪, ১৬:৫৫:১৮

72
  • শ্রীনগর-তন্তর সড়কের বনায়নের গাছ কর্তনের অভিযোগ

মুন্সীগঞ্জ: শ্রীনগর-তন্তর সড়কের তন্তর কবরস্থানের পাশে সেতু সংলগ্ন পাশে বনায়নের গাছ কর্তনের অভিযোগ উঠেছে। তন্তর-রুসদী খালের ওপর সেতুর উত্তর পাশে সড়কের দুটি রেন্ট্রি গাছ কাটার চিত্র চোখে পড়েছে।

তন্তর গ্রামের মো. জিয়াউদ্দিনের ছেলে আশরাফুলের বিরুদ্ধে গাছ কেটে নেয়ার অভিযোগ উঠেছে। কর্তনকৃত গাছের আনুমানিক বাজার মূল্য প্রায় লাখ টাকা। বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা গেছে, গত দুদিন আগে  স্থানীয় ইউপি সদস্য মোহাম্মদ ইউসুফ সাগরের চাচা আশরাফুল তন্তর সেতুর পাশে সড়কের গাছ কেটে বিক্রি করেন। অভিযুক্ত মো. আশরাফুলের কাছে জানতে চাইলে তিনি দম্ভ করে বলেন, গাছ আমার জায়গায় তাই গাছ কেটেছি। গাছ কাটার কোনো ছাড়পত্র আছে কিনা এক প্রশ্নের জবাবে তিনি বলেন, সাগর মেম্বার বিষয়টি জানেন।

তবে ইউপি সদস্য মোহাম্মদ ইউসুফ সাগর চাচা আশরাফুলের গাছ কাটার বিষয়ে তিনি কিছু জানেন না বলে দাবি করেছেন। তিনি বলেন আমি ঢাকায় বসবাস করি। তন্তর ইউপি সদস্য মো. আলী আকবরের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সড়কের গাছ কাটার বিষয়ে আমাকে কেউ কিছু জানায়নি। শ্রীনগর উপজেলা বন বিভাগ কর্মকর্তা মো. সেলিম হোসেন খানের কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, সড়কের গাছ কাটার বিষয়টি আমার জানা নেই। আমি কাজে ঢাকা যাচ্ছি। এলাকায় এসে এ ব্যাপারে খোঁজ নেব।  

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন