শুক্রবার, ৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১ , ২৪ শাওয়াল ১৪৪৫

দেশ
  >
জনপদ

ঘিওরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন

মানিকগঞ্জ প্রতিনিধি ২০ এপ্রিল , ২০২৪, ১২:০৪:৫৫

85
  • ছবি : নিউজজি

মানিকগঞ্জ: “প্রাণী সম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই শ্নোগানে মানিকগঞ্জে ঘিওর উপজেলা পরিষদ কমপ্লেক্সে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিনুল ইসলাম ও প্রাণীসম্পদ কর্মকর্তা পার্বতী পাল।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা ১১টায় উপজেলা পরিষদ কমপ্লেক্সে প্রধানমন্ত্রী কর্তৃক জাতীয় পর্যায়ের প্রাণী সম্পদ প্রদর্শনী সপ্তাহ ২০২৪ এর শুভ উদ্বোধনের অনুষ্ঠানটির ঘোষণা বিটিভিতে সম্প্রচার করেন। যা সারাদেশে উপজেলা প্রশাসনের ব্যস্থাপনায় একযোগে সম্প্রচারিত করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানিকগঞ্জ-১ আসনের সংসদ সদস্য সালাউদ্দিন মাহমুদ জাহিদ। বিশেষ অতিথি হিসেবে ছিলেন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মো. হাবিবুর রহমান ও ঘিওর থানার অফিসার ইনচার্জ শুকুমার বিশ্বাস। এছাড়াও উপজেলার সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারী, রাজনৈতিক নেতৃবৃন্দসহ এলাকার বিভিন্ন খামারীগন।

এ অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন খামারীরা হাঁস, মুরগী, কবুতর, গরু, ছাগল, ভেরা, মহিষ, কবুতর ও বিভিন্ন ধরনের পশুপাখি এবং কৃষি উন্নয়নের লক্ষ্যে বিভিন্ন যন্ত্র প্রদর্শন করেন।

স্বাগত বক্তব্যে উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা পার্বতী পাল বলেন, এ সরকার প্রণী সম্পদ উন্নয়নের লক্ষে যুগান্তকারী পদক্ষেপ গ্রহন করেছে। যা দেশের প্রণীজ ও আমিষের চাহিদা পূরন করতে সক্ষম হয়েছে।   

প্রধান অতিথীর বক্তব্যে তিনি বলেন, দেশের পুষ্টি চাহিদা ও আমিষের অভাব দূরীকরণের জন্য খামারিদের পশুপালন বিষয়ে অধিক যত্নশীল হওয়ার পরামর্শ দেন। প্রয়োজনে তিনি দেশি এবং বিদেশী বিভিন্ন উন্নত প্রজাতির পশু-পাখি সরবরাহ করার সহযোগিতা করবেন বলে খামারিদের আশ্বাস প্রদান করেন। এ সময় তিনি খামারীদের ৬টি ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান অধিকারী খামারীদের মাঝে পুরস্কার প্রদান করেন।

 

নিউজজি/এসএম

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন