শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৯ জিলকদ ১৪৪৫

দেশ

তীব্র দাবদাহ উপেক্ষা করে ভোটারদের মন জয়ে মাঠে

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি ২ মে, ২০২৪, ১৭:৫৫:৫৯

114
  • তীব্র দাবদাহ উপেক্ষা করে ভোটারদের মন জয়ে মাঠে

মাগুরা : তীব্র এই দাবদাহ উপেক্ষা করে মাগুরার মহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচনে সাধারণ ভোটারদের মন জয়ে মাঠে নেমে পড়েছেন আওয়ামী লীগের ৭জন চেয়ারম্যান প্রার্থী।

৯জন প্রার্থী নির্বচনি ফরম জমা দিয়েছিলেন। তাদের মধ্যে ২জন ৩০ এপ্রিল শেষ দিনে প্রার্থিতা প্রত্যাহার করেন। বাকি ৭জন প্রার্থী নির্বাচনি মাঠ চষে বেড়াচ্ছেন। কে কতটা ভোটারদের মন জয় করে নিতে পারেন এ প্রতিযোগিতায় কাক ডাকা ভোর থেকে গভীর রাত পর্যন্ত দ্বারে দ্বারে ঘুরছেন তারা। তবে চেয়ারম্যান পদে সাত প্রার্থীই ক্ষমতাশীন আওয়ামী লীগের। আর তাই লোকমুখে শোনা যাচ্ছে আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বি আওয়ামীলীগ।

চেয়ারম্যান প্রার্থীরা হলো— অধ্যক্ষ ড. আবু আব্দুল্লাহেল কাফি, দীঘা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. জাফর সাদিক, উপজেলা আ’লীগের সভাপতি অ্যাড. আব্দুল মান্নান, কেন্দ্রীয় আওয়ামীলীগ উপ-কমিটির সদস্য বেবী নাজনীন, আওয়ামীলীগ নেতা মো. কবিরুজ্জামান, কাজী আনিসুর রহমান তৈমূর এবং তরুণ সমাজসেবক ইঞ্জিনিয়ার মো. আনিসুল ইসলাম হান্নান। প্রত্যাহার করেছেন- জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক অ্যাড. তরীকুল ইসলাম তারা ও আওয়ামীলীগ নেতা শেখ ফরিদুজ্জামান।

অপর দিকে ভাইস চেয়ারম্যান পদে রয়েছেন—স্বেচ্ছাসেবক লীগের সভাপতি সুজন শিকদার, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. ঈদুল শেখ, সাংবাদিক আশরাফুল আলম সাগর, আলহাজ ক্বারী মো. মাহবুবুর রহমান ও মো. মুজিববর রহমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সদর ইউপি’র সাবেক চেয়ারম্যান মরহুম আবুল হোসেন মোল্যার পুত্রবধু ও উপজেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক কামরুল হাসানের সহধর্মিণী মোসা. শামীমা হাসান পলি, স্বপ্না রানী বিশ্বাস, মোছা. রাহেলা বেগম, মোছা. শিল্পী এবং মুনমুন খান।

এদের মধ্য থেকেকে হবে উপজেলার অভিভাবক, তা নিয়েও আলোচনা চলছে সাধারণ ভোটারদের

মাঝে, চুলচেড়া বিশ্লেষণে পিছিয়ে নেই তারা। পাড়া-মহল্লা ও চায়ের দোকানে আলোচনার ঝড় তুলছেন সাধারণ মানুষ। অপর দিকে- দলীয় প্রতীক না থাকায় স্থানীয় বিএনপি ও জামায়াতের নেতা কর্মী নির্বাচন করার কথা প্রথমে জানালেও পরে দলের কেন্দ্রীয় সিদ্ধান্তে তারা নির্বাচন থেকে সরে গেছেন বলে জানান। দ্বিতীয় ধাপে ২১ মে (মঙ্গলবার) মহম্মদপুর উপজেলা পরিষদ নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

আজ বৃহস্পতিবার (২ মে) অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং অফিসার প্রশান্ত কুমার বিশ্বাসের অফিস কক্ষে প্রতীক বরাদ্দের মধ্য দিয়ে শুরু হয় জমজমাট প্রচার-প্রচারণা। প্রতীক পেয়েই যে যার মতো করে মাঠ দখলের চেষ্টায় নেমে পড়েছেন।

তবে জাতীয় নির্বাচনের পরপরই উপজেলা পরিষদ নির্বাচনের মাঠে নেমে পড়েছেন প্রার্থীরা। যে যার মতো করে মাঠে-ঘাটে, হাটে-বাজারে সাধারণ মানুষের দ্বারে দ্বারে গিয়ে নিজের প্রার্থিতা প্রকাশ করে ভোট প্রার্থনা করছেন। জনসাধারণের সমর্থন প্রত্যাশায় নানা

প্রতিশ্রুতি দিয়ে ইউনিয়ন পর্যায়ে গণসংযোগসহ পাড়া-মহল্লায় উঠান বৈঠকের মাধ্যমে ভোট প্রার্থনা করছেন। এছাড়াও বিভিন্ন দিবস উপলক্ষ্যে ছবি সম্বলিত শুভেচ্ছা পোস্টার ও ব্যানার। টানিয়ে বা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দিয়ে প্রার্থীতা ঘোষণা দিয়েছেন।

নিউজজি/নাসি

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন