সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

বিদেশ

ইরানে হাসপাতালে অগ্নিকাণ্ডে ৯ রোগী নিহত

নিউজজি ডেস্ক ১৮ জুন , ২০২৪, ১৭:১২:১৯

85
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ইরানে হাসপাতালে অগ্নিকাণ্ডে ৯ রোগী নিহত হয়েছে। মঙ্গলবার উত্তর ইরানের রাশ শহরের একটি হাসপাতালের নিচতলায় অগ্নিকাণ্ডে হতাহতের এই ঘটনা ঘটে।নিহতের মধ্যে ৬ জন নারী এবং তিনজন পুরুষ। তারা ‘ক্বম’ হাসপাতালের চিকিৎসাধীন ছিলেন বলে স্থানীয় কর্তৃপক্ষ জানিয়েছে।

গিলান ইউনিভার্সিটি অব মেডিকেল সাইয়েন্সের প্রধান মোহাম্মদ তাগি আসোবি জানিয়েছেন, হাসপাতালের সকল রোগীকে সরানো হয়। আইসিইউতে থাকা একজন রোগী মারা যান। বাকিরা এর আগেই মারা যান।

রাষ্ট্রীয় গণমাধ্যম ইরনার খবরে বলা হয়েছে,  গিলান মেডিকেলের চিকিৎসকরা মৃত্যুর কারণ উদ্‌ঘাটনে তদন্ত করছেন। ক্বম হাসপাতালে পাঁচটি শিশু চিকিৎসাধীন ছিলেন তাদেরকে অন্য একটি শিশু হাসপাতালে স্থানান্তরিত করা হয়। তাদের অবস্থা ভালো রয়েছে।

খবরে আগুন লাগার কারণ সম্পর্কে বলা হয়েছে, হাসপাতালের নিচতলায় জরুরি বিদ্যুৎ উৎপাদনের জেনারেট ছিল। সেখানেই আগুনের সূত্রপাত। বিদ্যুৎ না থাকার ফলে অতিরিক্ত জেনারেটর চালানো হয়। এর ফলেই আগুন লাগে বলে বেসরকারি গণমাধ্যমের খবরে বলা হয়। তবে কর্তৃপক্ষ এটা নিয়ে মন্তব্য করেনি।

২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালটিতে আগুন লাগার সময় ১৪২ জন রোগী চিকিৎসাধীন ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আহমাদ বাহিদি বলেছেন, তিনি প্রাদেশিক কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ রেখেছেন। হতাহতদের সহায়তার বিষয়ে সমন্বয় করছেন।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন