সোমবার, ১৫ জুলাই ২০২৪, ৩১ আষাঢ় ১৪৩১ , ৮ মুহররম ১৪৪৬

বিদেশ

কথাসাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় হাসপাতালে

নিউজজি ডেস্ক ১৮ জুন , ২০২৪, ১৬:২০:১১

64
  • ছবি: সংগৃহীত

ঢাকা: বাংলা সাহিত্যের অন্যতম জনপ্রিয় কথাসাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায় কলকাতার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে তার অস্ত্রোপচার হয়েছে। তবে অসুস্থতার কারণে নয়, পেসমেকার বদলের জন্য হাসপাতালে ভর্তি হয়েছেন তিনি।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, আপাতত ভালো আছেন সাহিত্যিক। পেসমেকার বদলের জন্য ১৫ জুন তাকে হাসপাতালে ভর্তি করা হয়। পেসমেকার বদলানো হয়েছে এবং তিনি ভালো আছেন।

অনেকদিন ধরেই বুকে পেসমেকার বসানো রয়েছে সাহিত্যিক শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের। চিকিৎসার নিয়ম অনুসারেই নির্দিষ্ট সময়ের ব্যবধানে সেই পেসমেকার বদলাতে হয়। তার পেসমেকারটি পুরনো হয়ে গিয়েছিল। যার ফলে হার্টের সমস্যা হতে পারে। তা বদলানোর জন্য তাকে হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, পরিকল্পনামতোই অস্ত্রোপচার হয় শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের। এর পরে সামান্য শ্বাসকষ্ট শুরু হয় তার। তবে বর্তমানে তার অবস্থা স্থিতিশীল। দু’দিন পরই ছেড়ে দেওয়া হবে প্রখ্যাত এই কথাসাহিত্যককে।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের জন্ম ১৯৩৫ সালের ২ নভেম্বর বাংলাদেশের ময়মনসিংহে। দেশভাগের সময় তিনি ভারতে চলে যান। বাবার রেলের চাকরির সুবাদে তিনি ভারতের বিভিন্ন স্থান ঘুরে থিতু হন কলকাতায়।

শীর্ষেন্দু মুখোপাধ্যায়ের এখন বয়স ৮৮ বছর। তিনি ১৯৮৮ সালে ‘মানবজমিন’ উপন্যাসের জন্য পেয়েছিলেন ভারতের সাহিত্য একাডেমি পুরস্কার। পেয়েছেন আনন্দ পুরস্কারসহ আরও অনেক পুরস্কার।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন