বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১ , ৬ জিলহজ ১৪৪৫

বিদেশ

আকাশে নিখোঁজ যুদ্ধবিমান, সন্ধান পেতে সাহায্যের আবেদন

নিউজজি ডেস্ক ১৮ সেপ্টেম্বর , ২০২৩, ১৯:৫৯:৪০

123
  • আকাশে নিখোঁজ যুদ্ধবিমান, সন্ধান পেতে সাহায্যের আবেদন

ঢাকা: যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলিনা রাজ্যে মাঝ আকাশে উড়ন্ত অবস্থায় হারিয়ে গেছে একটি এফ-৩৫ যুদ্ধবিমান। বিমানটিতে কারিগরী ত্রুটি দেখা দিলে পাইলট জরুরি ভিত্তিতে প্যারাসুটের সাহায্যে বেরিয়ে আসলেও পরে বিমানটির কোনও খোঁজ পাওয়া যায়নি। সোমবার এক প্রতিবেদনে এ তথ্য জানায় বার্তাসংস্থা আল জাজিরা।

প্রতিবেদনে বলা হয়, স্থানীয় সময় রোববার (১৭ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনা অঙ্গরাজ্যে এই ঘটনা ঘটে। পাইলটকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে এবং তার অবস্থা স্থিতিশীল রয়েছে। তবে পাইলটের নাম প্রকাশ করা হয়নি।

এদিকে ৮ কোটি ডলার মূল্যের অত্যাধুনিক যুদ্ধবিমানটির খোঁজে স্থানীয় জনসাধারণের কাছে সাহায্য চেয়েছে কর্তৃপক্ষ। মার্কিন সামরিক কর্মকর্তারা বলেছেন, আপনারা হয় নিখোঁজ মাল্টিমিলিয়ন ডলারের এই বিমানটি খুঁজে বের করুন অথবা যে স্থানে বিমানটি বিধ্বস্ত হয়েছে তা চিহ্নিত করে খবর দিন।

বিশেষ করে দক্ষিণ ক্যারোলিনা রাজ্যের দুটি হ্রদের চারপাশে বিমানটির সন্ধান চালাচ্ছে কর্তৃপক্ষ। সেনা ঘাঁটি কর্তৃপক্ষ জানিয়েছে, মার্কিন মেরিন কোর এবং ফেডারেল এভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন চার্লসটন শহরের উত্তরে দুটি হ্রদের চারপাশে বিমানটির অনুসন্ধান করছে।

এদিকে চার্লসটনের স্থানীয় বাসিন্দাদের কাছে নিখোঁজ বিমানটি্র সন্ধানে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্ট দিয়েছে জয়েন্ট বেইজ। পোস্টে বলা হয়, “যদি আপনার কাছে এমন কোনও তথ্য থাকে যা আমাদের উদ্ধারকারী দলগুলোকে নিখোঁজ এফ-৩৫ শনাক্ত করতে সাহায্য করতে পারে, তাহলে অনুগ্রহ করে বেইজ ডিফেন্স অপারেশন সেন্টারে কল করুন। ’

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন