সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

বিদেশ

ভারতে মন্দিরের কুয়ায় পড়ে ৮ জনের মৃত্যু

নিউজজি ডেস্ক ৩০ মার্চ , ২০২৩, ১৮:৫০:২১

123
  • ভারতে মন্দিরের কুয়ায় পড়ে ৮ জনের মৃত্যু

ঢাকা: ভারতের ইন্দোরে মন্দিরের কুয়ায় পড়ে ৮ জনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৩০ মার্চ) সকালে সেখানকার একটি মন্দিরে ৩০ জনেরও বেশি লোক একটি কুয়ায় পড়ে যাওয়ায় এমন দুর্ঘটনা সংঘটিত হয়। নিহতদের মধ্যে দু‘জন নারী আছেন। 

রাম নবমী উপলক্ষ্যে প্রবল পায়ের ধাক্কায় মন্দিরটিতে অবস্থিত কূপের ছাদ ভেঙে পড়ে এ হতাহতের ঘটনা ঘটে।

ইন্দোরের এ বেলেশ্বর মহাদেব মন্দিরে উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। সেখানে ১৭ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের অনেকেই এখন হাসপাতালে ভর্তি।

এ মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ইন্দোরের পুলিশ প্রধান মকরন্দ দেউস্কার।

বেলেশ্বর মহাদেব মন্দিরে ঘটনাটি ঘটেছে রাম নবমীতে ভক্তদের ভিড়ের মধ্যে। ঘটনাস্থল থেকে পাওয়া ভিডিও চিত্রগুলো থেকে জানা যায় যে মন্দিরের মেঝে প্রচণ্ড পায়ের ধাক্কায় ভেঙে পড়ে এবং লোকজনকে কূপে ফেলে দেয়। সেখানে দেখা যাচ্ছে যে ভক্তদের দড়ি ও মই দিয়ে বের করে আনা হচ্ছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান বলেছেন, অন্যদের নিরাপদে সরিয়ে নেওয়ার চেষ্টা চলছে। এটা একটি দুর্ভাগ্যজনক ঘটনা। ওই স্থানে উদ্ধার অভিযান চলছে।

এ ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইট করে বলেন, "ইন্দোরের দুর্ঘটনাটি অত্যন্ত বেদনাদায়ক।’

এ সময় তিনি জানান, মুখ্যমন্ত্রী শিবরাজ চৌহানের সঙ্গে তিনি কথা বলেছেন এবং পরিস্থিতি সম্পর্কে সাম্প্রতিক তথ্য নিয়েছেন। সেখানে রাজ্য সরকার দ্রুত গতিতে উদ্ধার ও ত্রাণ কাজ চালাচ্ছে। ক্ষতিগ্রস্ত সকল ব্যক্তি এবং তাদের পরিবারের জন্য তার দোয়া ও শুভ কামনা রয়েছে।

ইন্দোরের কালেক্টর টি রাজা এর আগে বলেছিলেন যে উদ্ধার কাজ চলছে এবং প্রশাসন পরিস্থিতি নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে।

নিউজজি/ এএন

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন