সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ২ বৈশাখ ১৪৩১ , ৬ শাওয়াল ১৪৪৫

বিদেশ

ইমরান খানের নতুন কর্মসূচি ঘোষণা

নিউজজি ডেস্ক ২১ মার্চ , ২০২৩, ১৪:২৩:৫৭

207
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে গ্রেপ্তার করা না করা নিয়ে বেশ নাটকীয়তা চলছে। এর মধ্যে নতুন রাজনৈতিক কর্মসূচি ঘোষণা দিয়েছেন ইমরান। আগামীকাল বুধবার ‘মিনারুই পাকিস্তান’ নামে বিক্ষোভ কর্মসূচি পালন করবে ইমরানের দল পিটিআই।

পাকিস্তানে চলমান রাজনৈতিক অস্থিরতা ও অচলাবস্থার মধ্যে মিনারুই পাকিস্তান কর্মসূচির মাধ্যমে ইমরান নতুন করে ‘শক্তি দেখাবেন’ বলে মনে করা হচ্ছে। গত বছরের এপ্রিলে পার্লামেন্টে অনাস্থা ভোটে হেরে ক্ষমতা হারানোর পর দেশজুড়ে লংমার্চ করে নিজের রাজনৈতিক শক্তি ও জনপ্রিয়তা দেখিয়েছেন তিনি।

এদিকে বাসভবনে হামলায় জড়িত সব কর্মকর্তাকে হুঁশিয়ারি দিয়েছেন ইমরান। দেশটির ক্ষমতাসীন শাহবাজ শরিফের সরকার এবং সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান কার্যত মুখোমুখি অবস্থানে রয়েছেন। এই পরিস্থিতিতে নিজের বাসভবনে অভিযান ও তল্লাশির ঘটনায় জড়িত সব কর্মকর্তার বিরুদ্ধে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ইমরান। 

অন্যদিকে পাকিস্তানের কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারবিষয়ক মন্ত্রী মরিয়ম আওরঙ্গজেব বলেছেন, ইমরানের লাহোরের বাড়ি সন্ত্রাসীদের গোপন আস্তানা। ওই বাড়িতে পেট্রোলবোমার গবেষণাগার (ল্যাব) রয়েছে। খবর জিও টিভির।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন