রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

বিদেশ

ক্ষমা চাওয়ায় পার পাচ্ছেন ইমরান

নিউজজি ডেস্ক ২২ সেপ্টেম্বর , ২০২২, ১৯:০২:০৯

43
  • ইন্টারনেট থেকে

ঢাকা: আদালত অবমাননার মামলা থেকে মুক্তি পাচ্ছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। নারী বিচারককে নিয়ে বিরূপ মন্তব্যের জেরে তার বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করা হয়। এরপরই তিনি ওই বিচারকের কাছে ক্ষমা চাওয়ার কথা জানালে আদালত সেটিকে বিশেষ বিবেচনায় নিয়ে ইমরান খানকে এ মামলা থেকে মুক্তি দিচ্ছেন।

ইমরান খান বলেন, আদালত যদি চায়, তাহলে আমি ওই নারী বিচারকের কাছে গিয়ে ক্ষমা চাইব। এবং আমি আর কখনও আদালতের বিচারব্যবস্থা নিয়ে বিরূপ মন্তব্য করব না যা আদালত অবমাননার শামিল।  বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) ইসলামাবাদের উচ্চ আদালতে হাজিরা দিতে গিয়ে তিনি এ কথা বলেন। তিনি আরও বলেন, ভবিষ্যতে তিনি আদালতের বিরুদ্ধে যায় এমন কোনো কাজ করবেন না। এ সময় তিনি সীমা অতিক্রম করার জন্য ক্ষমা চান। খবর আল জাজিরা

২০ আগস্ট (মঙ্গলবার) রাজধানী ইসলামাবাদে এক র‌্যালিতে বিচারক জেবা চৌধুরী এবং সিনিয়র পুলিশ অফিসারের কঠোর সমালোচনা করেন ইমরান খান। মূলত তার দলের নেতা শাহবাজ গিলকে গ্রেপ্তার করার জন্য তিনি এমন মন্তব্য করেন। এর পরই তিনি আদালতের রোষানলে পড়েন।

শাহবাজ গিল এক টিভি অনুষ্ঠানে পাকিস্তানের সামরিক বাহিনীর কর্মকাণ্ড নিয়ে ব্যাপক সমালোচনা করেন। তবে তার এ সমালোচনা পরবর্তীতে ইমরান খানের দল তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই) অস্বীকার করে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন