রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ৯ আশ্বিন ১৪২৯ , ২৮ সফর ১৪৪৪

বিদেশ

যুক্তরাষ্ট্রে বড় বিস্ফোরণে নিহত ৩

নিউজজি ডেস্ক ১১ আগস্ট , ২০২২, ১৪:৩৫:৪১

72
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের ইভানসভিলেতে এক ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে তিন জন নিহত এবং অন্তত ৩৯টি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বুধবার স্থানীয় ফায়ার সার্ভিস বিভাগের প্রধান মাইক কন্নেলি এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানিয়েছেন।

মাইক কন্নেলি বলেন, ‘আমরা এখনও তল্লাশি শেষ করতে পারিনি, আরও হতাহত থাকতে পারে। ভবনগুলো এখনও প্রবেশের জন্য নিরাপদ নয়’। তিনি জানান, প্রাথমিক জরিপে ৩৯টি বাড়ি বিভিন্ন মাত্রায় ক্ষতিগ্রস্ত হয়েছে।

পরে ফায়ার সার্ভিস বিভাগের প্রধান জানান, ক্ষতিগ্রস্ত ৩৯টি বাড়ির মধ্যে ১১টি বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। আক্রান্ত পরিবারগুলোর পাশে দাঁড়িয়েছে আমেরিকান রেড ক্রস। ইন্ডিয়ানাপোলিস থেকে প্রায় তিন ঘণ্টার দূরত্বে অবস্থিত ইভানসভিলে।

শহরের মেয়র লয়েড ভিন্নেকে এক টুইটার পোস্টে ঘটনাস্থলের ছবি প্রকাশ করেছেন। এতে ধ্বংসস্তুপ এবং ক্ষতিগ্রস্ত বাড়ি দেখা গেছে। তিনি জানান, কেন এই বিস্ফোরণ ঘটেছে তা শনাক্তে সময় লাগতে পারে।

গ্যাস এবং বিদ্যুতের লাইন থেকে কোনও বিস্ফোরণ ঘটেছে কিনা তা খতিয়ে দেখতে বিশেষজ্ঞদের ডেকে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস বিভাগের প্রধান। ঘটনাস্থল পরিদর্শন করেছেন অন্তত বিভিন্ন সংস্থার কর্মকর্তারা সূত্র: সিএনএন

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন