বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯ , ১৩ মুহররম ১৪৪৪

বিদেশ

কুয়েত ট্যুরিস্ট-ফ্যামিলি ভিসা বন্ধ করল

নিউজজি ডেস্ক ২৮ জুন , ২০২২, ১৭:০০:৩১

75
  • ছবি: ইন্টারনেট

ঢাকা: কুয়েত পর্যটকদের জন্য নতুন করে ট্যুরিস্ট ভিসা দেয়া বন্ধ করেছে। সোমবার (২৭ জুন) দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় এই ভিসা প্রদান বন্ধের সিদ্ধান্ত তাৎক্ষণিকভাবে কার্যকরের ঘোষণা দিয়েছে।

পর্যটন ভিসার পাশাপাশি ফ্যামিলি ভিসাও ইস্যু করা বন্ধ করে দিয়েছে কুয়েত। পরবর্তী ঘোষণা না দেয়া পর্যন্ত এসব ভিসা প্রদান স্থগিত থাকবে বলে জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

কুয়েতের রাষ্ট্রায়ত্ত বার্তা সংস্থা কুয়েত নিউজ এজেন্সি (কুনা) বলেছে, সোমবার (২৭ জুন) থেকে ফ্যামিলি এবং পর্যটন ভিসাসহ ভিজিট ভিসা দেয়া বন্ধ করে দিয়েছে কুয়েত। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এসব ভিসা স্থগিত থাকবে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ভিসা পদ্ধতির জন্য একটি নতুন ব্যবস্থাপনা ও নীতিমালা তৈরির লক্ষ্যে এই পদক্ষেপ নেয়া হয়েছে। মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, কুয়েতের প্রথম উপ-প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী শেখ আহমদ নওয়াফ আল আহমদ আল-সাবাহর নির্দেশের ভিত্তিতে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। ভিসা প্রদান প্রক্রিয়া পুনরায় ঢেলে সাজানো ও উন্নত করার জন্য রেসিডেন্সি অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টকে একটি নতুন প্রক্রিয়া প্রস্তুত করার নির্দেশ দেয়া হয়েছে।

নিউজজি/এস দত্ত/নাসি 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন