বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ , ১৩ সফর ১৪৪৩

বিদেশ

একদিনে জলপাইগুড়িতে ১৩০ শিশু হাসপাতালে ভর্তি

নিউজজি ডেস্ক ১৪ সেপ্টেম্বর , ২০২১, ১১:৫২:৪৬

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: জলপাইগুড়ি সদর হাসপাতলে তীব্র জ্বর ও ডায়রিয়া নিয়ে ১৩০ শিশু হাসপাতালে ভর্তি হয়েছে। সোমবার (১৪ সেপ্টেম্বর) এই শিশুগুলো হাসপাতালে ভর্তি হয়েছে। এর আগের দিন রোববার (১৩ সেপ্টেম্বর) এ সংখ্যা ছিল ১২১ জন। পরিস্থিতি সামাল দিতে হাসপাতালে দ্রুত পেডিয়াট্রিক ইনটেনসিভ কেয়ার ইউনিট চালু করার নির্দেশ দেয়া হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, অবস্থা জটিল হওয়ায় সোমবার ভর্তি হওয়া দুই শিশুকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে।

কভিড-১৯ মহামারির তৃতীয় ঢেউ শিশুদের জন্য আরো বেশি ঝুঁকি তৈরি করতে পারে, বিশেষজ্ঞদের সতর্কতার মধ্যেই জলপাইগুড়িতে এ পরিস্থিতির সৃষ্টি হচ্ছে। 

স্বাস্থ্য বিভাগের এক কর্মকর্তা জানিয়েছেন, শিশুদের চিকিৎসা দিতে জলপাইগুড়ি হাসপাতালের প্রয়োজনীয় অবকাঠামোর উন্নয়ন করা হয়েছে। পরিস্থিতি দ্রুতই জটিল হচ্ছে।

জেলা ম্যাজিস্ট্রেট মৌমিতা গোদারা বসু শিশুদের দেখতে হাসপাতাল গেছেন, কর্তৃপক্ষের সঙ্গে তিনি একের পর এক মিটিং করে উপায় খুঁজে বের করার জন্য বলেছেন।

ভর্তি হওয়া শিশুদের কভিড, ডেঙ্গু, ম্যালেরিয়াসহ বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। এরইমধ্যে এক শিশুর দেহে করোনা সংক্রমণ ধরা পড়েছে বলে জানিয়েছেন জেলা স্বাস্থ্য দপ্তরের কর্মকর্তারা।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers