বুধবার, ২২ সেপ্টেম্বর ২০২১, ৬ আশ্বিন ১৪২৮ , ১৩ সফর ১৪৪৩

বিদেশ

করোনা স্বাস্থ্য পাসের বিরুদ্ধে ফ্রান্সে বিক্ষোভ চলছেই

নিউজজি ডেস্ক ১ আগস্ট , ২০২১, ১৬:২০:২১

  • ছবি: ইন্টারনেট

 

ঢাকা: করোনাভাইরাস মোকাবেলার জন্য ফ্রান্সের সরকার সবার জন্য স্বাস্থ্য পাস বাধ্যতামূলক করতে যে আইন জারি করেছে তার বিরুদ্ধে বিক্ষোভ অব্যাহত রয়েছে। গতকালও পুরো ফ্রান্স জুড়ে বিক্ষোভ হয়েছে এবং বিক্ষোভকারীরা সমস্বরে শ্লোগান দিয়েছেন, "আমরা স্বাস্থ্য পাসের বিরুদ্ধে।"

এই নিয়ে ফ্রান্সে টানা তিন সপ্তাহ ধরে স্বাস্থ্য পাসের বিরুদ্ধে বিক্ষোভ চলছে। ফ্রান্স সরকার বলছে, দেশের ভিতরে জনগুরুত্বপূর্ণ স্থানগুলোতে যেতে হলে প্রত্যেক নাগরিককে এই স্বাস্থ্য পাস গ্রহণ করতে হবে যার মাধ্যমে প্রমাণ হবে যে, ওই ব্যক্তি করোনাভাইরাসের টিকা নিয়েছেন অথবা পিসিআর টেস্ট নেগেটিভ হয়েছেন।

ফ্রান্স থেকে ইরানের প্রেস টিভির সংবাদদাতা জানিয়েছেন, "এটি খুবই পরিষ্কার যে, ব্রিটেন, নেদারল্যান্ড, নরওয়ে অথবা আয়াল্যান্ডের মতো ইউরোপের যে সমস্ত দেশের বেশিরভাগ মানুষ টিকা গ্রহণ করেছেন সেখানে কোভিড ভাইরাস অথবা ডেল্টা ভেরিয়েন্ট নিয়ন্ত্রণে রয়েছে। সে ক্ষেত্রে ফ্রান্সের লোকজন কেন রাস্তায় নেমে বিক্ষোভ করছেন তা বোধগম্য নয়।"

ডাক্তাররাও বলছেন, হাসপাতালে যেসমস্ত মারাত্মক রোগী রয়েছেন তাদের বেশিরভাগই টিকা গ্রহণ করেন নি।

তবে ফ্রান্সে গত তিন সপ্তাহ ধরে টিকাদান কর্মসূচি জোরদার হয়েছে। বর্তমানে দেশটির শতকরা ৫০ ভাগেরও বেশি মানুষ করোনাভাইরাসের দুই ডোজ টিকা নিয়েছেন।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers