শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ , ১৫ সফর ১৪৪৩

বিদেশ

ভূমধ্যসাগর থেকে আরো ৯৩ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার

নিউজজি ডেস্ক ১ আগস্ট , ২০২১, ১২:৩৫:২৫

  • ছবি: ইন্টারনেট

 

ঢাকা: ভূমধ্যসাগর থেকে আরো ৯৩ জন অভিবাসনপ্রত্যাশীকে উদ্ধার করেছে জার্মানির সি-ওয়াচ নামের একটি এনজিও। বৃহস্পতিবার রাতে ভূমধ্যসাগরে সি-ওয়াচ থ্রি জাহাজ দুটি নৌকা থেকে ৩৩ জন ও শুক্রবার ভোররাতে অপর একটি নৌকা থেকে আরও ৬০জন অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করা হয়। খবর রয়টার্স।

সি-ওয়াচ থ্রি জানায়, মাল্টার জন্য নির্ধারিত ভূমধ্যসাগরের তল্লাশি ও উদ্ধার জোনে এই দুটি নৌকাকে লিবিয়ার কোস্টগার্ড আটক করেছিল। উদ্ধার হওয়াদের মধ্যে ৯ জন শিশু ছিল, যাদের কোনো অভিভাবক ছিল না। এর মধ্যে মধ্যে তিন জন বয়সে বেশ ছোট। সাত মাসের গর্ভবতী এক নারীও ছিলেন। ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়াদের মধ্যে অনেক আহত ছিলেন। আহতদের কয়েকজন গুরুতর ‘ফুয়েল বার্নের’ শিকার ছিলেন।

পেট্রল সাগরের পানির সঙ্গে মিশে যাওয়ার পর তা কারো শরীরে লাগলে ‘ফুয়েল বার্ন’ হয়। যে ধরনের নৌকাগুলোতে অভিবাসন প্রত্যাশীরা ভূমধ্যসাগর পাড়ি দেন সেখানে প্রায়ই ক্যান লিক করে বা উল্টে পড়ে পেট্রল নৌকায় থাকা সাগরের পানির সঙ্গে মিশে যায়। উদ্ধার হওয়া সবাই দক্ষিণ সুদান, তিউনিসিয়া, মরক্কো, আইভরি কোস্ট ও মালির বাসিন্দা।

এছাড়া শুক্রবার ভোররাতে লিবিয়ার তল্লাশি ও উদ্ধার জোনে অতিরিক্ত যাত্রী বোঝাই একটি কাঠের নৌকা থেকে ৬০ জনেরও বেশি ইউরোপ অভিবাসন প্রত্যাশীকে উদ্ধার করে সি-ওয়াচ থ্রি। এখন থেকে উদ্ধার হওয়াদের বেশিরভাগই লিবিয়ার নাগরিক।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers