শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ , ১৫ সফর ১৪৪৩

বিদেশ

ওমানের সুলতানের সঙ্গে টেলিফোনে কথা বললেন ইব্রাহিম রায়িসি

নিউজজি ডেস্ক ২৫ জুলাই , ২০২১, ১০:১৭:২৭

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ইরানের নির্বাচিত-প্রেসিডেন্ট আয়াতুল্লাহ সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি ওমানের সঙ্গে তার দেশের সম্পর্ক শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছেন। একইসঙ্গে তিনি বলেছেন, প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সংলাপকে তার সরকারের কূটনীতিতে অগ্রাধিকার দেয়া হবে।

শনিবার রাতে ওমানের সুলতান হিসাম বিন তারিকের সঙ্গে এক টেলিফোনালাপে একথা ঘোষণা করেন আয়াতুল্লাহ রায়িসি। তিনি ওমানের সুলতানকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানিয়ে বলেন, তেহরান ও মাস্কাটের মধ্যকার ঐতিহাসিক সম্পর্ক এতটা গভীর ও শক্তিশালী যে, কোনো আঞ্চলিক বা আন্তর্জাতিক ঘটনাপ্রবাহ তাকে দুর্বল করতে পারেনি।

তিনি আরো বলেন, এরপরও ওমানের সঙ্গে ইরানের বর্তমান সম্পর্ক কাঙ্ক্ষিত অবস্থায় নেই। কাজেই বিশেষ করে দ্বিপক্ষীয় অর্থনৈতিক সম্পর্ক যাতে আরো শক্তিশালী করা যায় সে লক্ষ্যে তিনি ক্ষমতা গ্রহণ করেই প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। আয়াতুল্লাহ রায়িসি বলেন, প্রতিবেশী আরব দেশগুলোর সঙ্গে আঞ্চলিক ইস্যুগুলোতে সংলাপ ও শলাপরামর্শকে তার সরকার অগ্রাধিকার দেবে।

টেলিফোনালাপে ওমানের সুলতানও ইরানের সরকার ও জনগণকে পবিত্র ঈদুল আজহার শুভেচ্ছা জানান। তিনি আয়াতুল্লাহ রায়িসির উত্তরোত্তর সাফল্য কামনা করে বলেন, ওমান ও ইরানের শক্তিশালী সম্পর্ক ভবিষ্যত আরো বেশি শক্তিশালী হবে এবং এই সম্পর্ক আঞ্চলিক ঘটনাপ্রবাহের ওপর ইতিবাচক প্রভাব ফেলবে বলে তিনি আশা করছেন।আগামী ৫ আগস্ট বৃহস্পতিবার আয়াতুল্লাহ ইব্রাহিম রায়িসি ইরানের অষ্টম প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন বলে কথা রয়েছে।

নিউজজি/ এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers