রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

বিদেশ

খাবারের জন্য বাড়ির রান্নাঘরে ঢুকে পরলো বন্যহাতি!

নিউজজি ডেস্ক ২২ জুন , ২০২১, ২১:০১:২৪

  • খাবারের জন্য বাড়ির রান্নাঘরে ঢুকে পরলো বন্যহাতি!

ঢাকা: জঙ্গলের মধ্যে ঘর বানিয়ে থাকলে রাতের বেলায় পশু-পাখির আক্রমণের ভয় থাকাটাই স্বাভাবিক। কিন্তু লোকালয়ে যদি কোনো বাড়িতে পশু ঢুকে পড়ে তাহলে শুধু ভয় নয়, আতঙ্কে হার্টফেল করতেও পারে মানুষ। তবে এসবের কোনো কিছুই হয়নি এক থাই নাগরিকের জীবনে।

নিজ বাসার রান্নাঘরের মধ্যে বিশাল আকৃতির একটি হাতিকে ঢুকতে দেখেও বিন্দুমাত্র বিচলিত হননি কিত্তিচাই বোদচান নামেরই এই থাই নাগরিক। উল্টো তার পরিবর্তে ঠান্ডা মাথায় হাতির কর্মকাণ্ডের ভিডিও করেছেন এবং সেটি ফেসবুকে পোস্টও করেছেন।

নিজের ফেসবুক ওয়ালে ভিডিওটি মেয়ার হতেই মুহূর্তেই ভাইরাল। বোদচান মজা করে ভিডিও'র ক্যাপশনে লিখেছেন, "ও আবারো রান্না করতে আসলো"।

গেল রোববার ভোরের দিকের ঘটনা। সম্ভবত খাবারের গন্ধ পেয়ে হাতিটি তার দাঁত দিয়ে রান্নাঘরের জানাল ভেঙ্গে ভেতরে ঢোকার চেষ্টা করে। ভাংচুরের শব্দ পেয়েই বোদাচান দৌড়ে আসেন রান্নাঘরে। দেখতে পান সেখানে কিছু একটা খুঁজছে হাতিটি। 

তিনি সঙ্গে সঙ্গে তার মোবাইল ফোন দিয়ে ঘটনার ভিডিও ধারণ করেন। রান্নাঘরের বিভিন্ন জিনিস নাড়াচাড়া শেষে হাতিটি তরল জাতীয় দ্রব্যের একটি প্লাস্টিকের ব্যাগ পছন্দ হয়। সেটি কিছুক্ষণ পরখ করে দেখার পর রান্নাঘর থেকে নিজেকে বের করে নেয় হাতিটি। 

বোদাচান ও তার স্ত্রী বসবাস করেন পশ্চিম থাইল্যান্ডের একটি জাতীয় উদ্যানের পাশে। তাদের বাসার লাগোয়া একটি লেকে হাতিটি প্রায়ই গোসল করতে আসে। 

বিশাল আকৃতির এই বন্যপ্রাণী নিয়ে বোদাচান পরিবারের মধ্যে কেন ভীতি নেই। কারণ, হাতিটি প্রায় তাদের বাসার কাছে আসে, বিশ্রাম নেয় এবং আবার চলেও যায়। 

তবে এমন করতে করতেই গেল মে মাসে প্রথমবারের মতো হাতিটি তাদের রান্নাঘরে জানালা ভেঙ্গে ঢুকে পরে। সেই থেকে আদের রান্নাঘর সেভাবেই রেখে দেয়া হয়। 

বোদাচান জানান, কখনই বন্যপ্রাণীকে খাদ্যদ্রব্য এগিয়ে দিতে নেই। যদি এমনটা করা হয় তাহলে বিপদ বাড়বে। যখন খাদ্য পাবে না, তখন নিজ থেকেই স্থান ত্যাগ করবে প্রাণীটি। উল্লেখ্য, থাইল্যান্ডের বিভিন্ন জাতীয় উদ্যানের আশপাশের লোকালয়ে বন্যপ্রাণীদের উৎপাত খুব নিয়মিত ঘটনা। সাধারণত খাবারের জন্য তারা লোকালয়ে ঢুকে পড়ে। 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers