রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

বিদেশ

মিশরে মানবপাচারে জড়িত থাকায় দুই টিকটকারের কারাদণ্ড

নিউজজি ডেস্ক ২২ জুন , ২০২১, ১৯:০৭:৪২

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: মিশরে মানবপাচারের সঙ্গে জড়িত থাকার ঘটনায় দুজন জনপ্রিয় টিকটকারকে সাজা দেয়া হয়েছে। রোববার দেশটির রাজধানী কায়রোর একটি আদালত এই সাজা ঘোষণা করেন। খবর মিডল ইস্ট আই।

২৩ বছর বয়সী মাওয়াদা আল-আজামকে ৬ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। আর ২০ বছর বয়সী হানিন হোসামকে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে। তবে এই রায়ের বিরুদ্ধে আপিল করা যাবে। একই সাথে এ দুই নারীকে আলাদাভাবে ২ লাখ মিশরীয় পাউন্ডও জরিমানা করা হয়েছে।

আদালত জানায়, বস্তুগত সুবিধা পাওয়ার লক্ষ্যে মিশরীয় নৈতিকতা ও মূল্যবোধ পরিপন্থী কাজে নারীদের ব্যবহার করছিল তারা।

স্থানীয় গণমাধ্যম জানায়, ওই দুই নারী মানুষের আর্থিক অসহায়তার সুযোগ নিয়ে মানুষজনকে ‘ব্যবহার’ করছিল এই দুই টিকটকার এমন অভিযোগ উত্থাপন করেন সরকারি কৌঁসুলি। তারা একটি অপরাধী চক্রেরও সদস্য বলে জানান তারা। এজন্য এগুলো মানবপাচারের মতো অপরাধ বলে জানান সরকারি কৌঁসুলি।

এর আগে গত জানুয়ারিতে আরেক মামলায় অব্যাহতি পেয়েছিলেন এই দুই নারী। তখন তাদের বিরুদ্ধে পারিবারিক মূল্যবোধ এবং নৈতিকতা ভঙ্গের অভিযোগ আনা হয়েছিল। এরপরই তাদের বিরুদ্ধে নতুন অভিযোগ গঠন করে সাজা দেয়া হলো।

টিকটকে আজামের ৩০ লাখের বেশি ফলোয়ার রয়েছে। সেখানে তিনি লিপ-সিঙ্ক এবং নাচানাচির ভিডিও শেয়ার করেন। আর হোসামের ১০ লাখ ফলোয়ার রয়েছে টিকটকে। এই অ্যাপ ব্যবহার করে কিভাবে অর্থ উপার্জন করা যায়, সে ধরনের ভিডিও আপলোড করেন হোসাম।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers