বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২ শ্রাবণ ১৪২৮ , ১৭ জিলহজ ১৪৪২

বিদেশ

স্পেনে বান্ধবীর সাথে রাজকুমারী লতিফার নতুন ছবি প্রকাশ

নিউজজি ডেস্ক ২২ জুন , ২০২১, ১৬:০৪:৫৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: আরব আমিরাতের রাজকুমারী লতিফার আরো একটি নতুন ছবি প্রকাশিত হয়েছে। সামাজিক যোগাযোগের মাধ্যম ইনস্টাগ্রামের পোস্টে মাদ্রিদ বিমানবন্দরে এক বান্ধবীর সঙ্গে দেখা গেছে রাজকুমারীকে। খবর ডয়েচে ভেলে।

জানা যায়, ইনস্টাগ্রামে ওই ছবি পোস্ট করেছেন রাজকুমারী লতিফার বান্ধবী সায়োনেড টেলর। তিনি রাজকুমারীর দীর্ঘদিনের বান্ধবী। পোস্টে টেলর লেখেন, ‘লতিফার সঙ্গে সুন্দর ছুটি কাটছে। মজা করছি আমরা।’ স্পেনের রাজধানী মাদ্রিদ-বারাজাস বিমানবন্দরে তোলা ওই ছবিতে লতিফা ও তার বান্ধবীর মুখে মাস্ক দেখা গেছে।

ফ্রি লতিফা ক্যাম্পেইনের সহপ্রতিষ্ঠাতা ডেভিড হেইগ এক বিবৃতিতে জানান, লতিফার পাসপোর্ট রয়েছে। তাকে বিদেশে ভ্রমণ করতে দেখে ও আনন্দ করতে দেখে তিনি খুবই সন্তুষ্ট। রাজকুমারী লতিফা ফ্রি লতিফা টিমের সদস্যদের সঙ্গে সরাসরি যোগাযোগ করেছেন।

এর আগে গত মে মাসে ইনস্টাগ্রামে লতিফার সঙ্গে দুটি ছবি পোস্ট করেছেন সায়োনেড টেলর। একটি ছবিতে দুবাইতে একটি শপিং মলে লতিফার সঙ্গে টেলরকে দেখা যায়। আরেকটি ছবিতে তাঁদের একটি রেস্তোরাঁয় দেখা গেছে।

আমিরাতের রাজ পরিবারের নির্যাতনের মুখে ২০১৮ সালে সাগর পাড়ি দিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছিলেন লতিফা। কিন্তু নিরাপত্তা বাহিনীর সদস্যদের হাতে তিনি ধরা পড়ে যান। ওই ঘটনা সারা বিশ্বে আলোচনার জন্ম দেয়। এ ছাড়া আমিরাতসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোয় নারী অধিকারের বিষয়টি সামনে চলে আসে।

আটক করে নিয়ে যাওয়ার পর বন্দী অবস্থায় কয়েক মাস ধরে নিজের ফোনে গোপনে ভিডিওগুলো রেকর্ড করেন লতিফা। শৌচাগারের ভেতরে ভিডিওগুলো রেকর্ড করা হয়। কারণ, একমাত্র শৌচাগারের দরজাই বন্ধ করার সুযোগ ছিল তার।

লতিফার বাবা শেখ মোহাম্মেদ বিন রশিদ আল মাকতুম বিশ্বের ধনী শাসকদের একজন। তিনি সংযুক্ত আরব আমিরাতের ভাইস প্রেসিডেন্টও।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers