মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১, ১১ শ্রাবণ ১৪২৮ , ১৬ জিলহজ ১৪৪২

বিদেশ

ভারতে কমছে করোনার সংক্রমণ, বাড়ছে সুস্থতার হার

নিউজজি ডেস্ক ২১ জুন , ২০২১, ১১:৫১:৫৫

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ক্রমশই ভারতে কমছে করোনা আক্রান্তের সংখ্যা। রোববারের তুলনায় সোমবার ফের আক্রান্তের সংখ্যা কমেছে। কমেছে মৃত্যুর সংখ্যাও। পাশাপাশি বেড়েছে সুস্থতার হার। ক্রমশ করোনা জয়ের পথে এগোচ্ছে ভারত। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, সোমবারের রিপোর্ট বলছে গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫৩ হাজার ২৫৬ জন।

রোববার আক্রান্তের সংখ্যা ছিল ৫৮ হাজার ৪১৯ জন। রোববারের চেয়ে এদিন সোমবার আক্রান্তের সংখ্যা কমেছে। গত ৮৮ দিনে দেশটিতে এদিন সর্বনিম্ন দৈনিক করোনা সংক্রমণ হয়েছে। ভারতে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১ হাজার ৪২২ জনের। রোববারের রিপোর্ট অনুযায়ী এই সংখ্যা ছিল ১ হাজার ৫৭৬ জন। রোববারের চেয়ে মৃত্যুর সংখ্যা সোমবার অল্প হলেও কমেছে। সোমবার সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৭৮ হাজার ১৯০ জন। রোববার সুস্থতার সংখ্য়া ছিল ৮৭ হাজার ৬১৯ জন। দৈনিক সংক্রমণের চেয়ে এদিনও সুস্থতার সংখ্যা অনেকটাই বেশি।

এখনও পর্যন্ত ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ কোটি ৯৯ লাখ ৩৫ হাজার ২২১ জন। এখনও পর্যন্ত সুস্থ হয়েছেন ২ কোটি ৮৮ লাখ ৪৪ হাজার ১৯৯ জন। দেশে করোনায় মোট মৃত্যুর সখ্যা ৩ লাখ ৮৮ হাজার ১৩৫ জন। সক্রিয় রোগীর সংখ্যা ৭ লাখ ২ হাজার ৮৮৭ জন। শনিবারের থেকে এই সংখ্য়া যদি কমেছে, কিন্তু সুস্থতার হার বেড়েছে দেশে। রোববার সক্রিয় করোনা রোগীর সংখ্যা ছিল ৭ লাখ ২৯ হাজার ২৪৩ জন। এখনও পর্যন্ত ২৮ কোটি ৩৬ হাজার ৮৯৮ জনকে টিকা দেওয়া সম্ভব হয়েছে।

দৈনিক সবচেয়ে বেশি করোনা ভ্যাকসিন দেওয়ার রেকর্ড গড়ল অন্ধ্র প্রদেশ। রোববার সন্ধ্যা ৮ টা পর্যন্ত করোনা ভ্যাকসিনের ১৩ লাখের বেশি ডোজ দিয়ে নতুন রেকর্ড তৈরি করেছে এই রাজ্য। রাত ৯ টায় এই অনুষ্ঠান শেষ হয়। তারপর জানা যায় রাজ্য জুড়ে মোট ১৩ লাখ ৪৫ হাজার ৪ জনকে ভ্যাকসিন ডোজ দেওয়া হয়েছে। এই প্রক্রিয়ার সঙ্গে রাজ্যটি প্রথম ডোজ দেওয়ার ক্ষেত্রে এক কোটির মাত্রা ছাড়িয়েছে। রাজ্য সরকারের তরফে জারি করা এক বিবৃতিতে এই খবর জানানো হয়েছে।

সূত্র: কলকাতা ২৪-৭।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers