রবিবার, ২৫ জুলাই ২০২১, ৯ শ্রাবণ ১৪২৮ , ১৪ জিলহজ ১৪৪২

বিদেশ

'জনগণের বিজয় হয়েছে'

নিউজজি ডেস্ক ১৯ জুন , ২০২১, ২০:১৬:২৬

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী গতকালের নির্বাচনে ব্যাপক উপস্থিতির জন্য জনগণকে ধন্যবাদ জানিয়েছেন।

তিনি শনিবার এক বার্তায় বলেন, হে ইরানের মহান ও সম্মানিত জাতি! ১৮ জুনের নির্বাচনে আপনাদের স্বতঃস্ফূর্ত ব্যাপক উপস্থিতি আপনাদের সম্মান আরও বাড়িয়ে দিয়েছে। এ ক্ষেত্রে যুক্ত হয়েছে আরও একটি উজ্জ্বল পৃষ্ঠা। আপনাদের উপস্থিতির দৃষ্টিনন্দন দৃশ্য আপনাদের দৃঢ় ইচ্ছা শক্তি, আশাবাদী মন এবং সজাগ দৃষ্টির সুস্পষ্ট প্রমাণ বহন করে।

আয়াতুল্লাহিল উজমা খামেনেয়ী দেশের জনগণকে নির্বাচনের মূল বিজয়ী হিসেবে ঘোষণা করে বলেন, গতকালের নির্বাচনের বিজয়ী হচ্ছে ইরানি জাতি। তারা আবারো শত্রুদের ভাড়াটে গণমাধ্যমের অপপ্রচার এবং অকল্যাণকামী ও কুচক্রীদের অশুভ তৎপরতার বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। জনগণ দেশের রাজনৈতিক ময়দানের প্রাণকেন্দ্রে তাদের উপস্থিতি প্রমাণ করেছে।

তিনি বলেন, অর্থনৈতিক সমস্যা সংক্রান্ত অভিযোগ,হতাশা সৃষ্টির কয়েক মাসব্যাপী অপতৎপতা, করোনা মহামারি ও ভোটগ্রহণের শুরুতে কিছু সমস্যা-এর কোনোটিই জনগণের দৃঢ় সংকল্পে প্রভাব ফেলতে পারেনি।

নির্বাচনে বিজয়ীদের উদ্দেশ্য করে তিনি বলেন, জনগণের সেবা করার এই সুযোগকে কাজে লাগান। সব সময় ঐশী লক্ষ্যের কথা মনে রাখবেন।

তিনি ঐ বার্তায় আল্লাহর কাছে কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি নির্বাচনে বিজয়ী প্রার্থীদের প্রতি অভিনন্দন জানান। একইসঙ্গে তিনি বিজয়ীদেরকে তাদের ওপর অর্পিত দায়িত্ব সুচারুভাবে পালনের আহ্বান জানান।

সর্বোচ্চ নেতা বলেন, আমি সর্বজ্ঞ ও সর্বশক্তিমান আল্লাহর কৃতজ্ঞতা জানাচ্ছি এবং আমি ইরানি জাতিকে অভিনন্দন জানাচ্ছি। যিনি প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়েছেন অথবা কাউন্সিলর হয়েছেন তাদেরকে মহান দায়িত্বের কথা স্মরণ করিয়ে দিয়ে বলছি, দেশ ও জাতিকে সেবা  করার সুযোগ ভালোভাবে কাজে লাগান।

গতকাল ইরানে প্রেসিডেন্ট নির্বাচনের পাশাপাশি সিটি কাউন্সিলসহ স্থানীয় পরিষদের মূল নির্বাচন এবং পার্লামেন্ট ও বিশেষজ্ঞ পরিষদের মধ্যবর্তী নির্বাচন সম্পন্ন হয়েছে। সকাল ৭টা থেকে শুরু হয়ে রাত ২টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। নির্বাচনে প্রেসিডেন্ট হিসেবে বিজয়ী হয়েছেন আয়াতুল্লাহ ইব্রাহিম রায়িসি।

নিউজজি/এস দত্ত

 

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers