শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ৮ আশ্বিন ১৪২৮ , ১৫ সফর ১৪৪৩

বিদেশ

মানসিক স্বাস্থ্য পরীক্ষার আহ্বান বাইডেনকে

নিউজজি ডেস্ক ১৯ জুন , ২০২১, ১৯:৩৮:৩৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে মানসিক পরীক্ষা করে ফলাফল প্রকাশের আহ্বান জানিয়েছে ট্রাম্পের শাসনামলে হোয়াইট হাউসে দায়িত্ব পালন করা চিকিৎসক ও প্রতিনিধি পরিষদের ১৩ জন। এক চিঠিত বৃহস্পতিবার এই আহ্বান জানানো হয়। এতে নেতৃত্বে রয়েছে টেক্সাস থেকে নির্বাচিত প্রতিনিধি পরিষদের রিপাবলিকান সদস্য রনি জ্যাকসন।

রনি জ্যাকসন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জর্জ ডব্লিউ বুশ, বারাক ওবামা ও ট্রাম্পের শাসনালে হোয়াইট হাউসের চিকিৎসক হিসেবে কাজ করেছেন। ২০১৮ সালে ট্রাম্পের মানসিক স্বাস্থ্য নিয়ে তার বার্ষিক প্রতিবেদন অনেকের মধ্যে প্রশ্নের জন্ম দিয়েছিল। তিনি ট্রাম্পকে সম্পূর্ণ স্বাভাবিক বলে উল্লেখ করেছিলেন।

জ্যাকসন ও রিপাবলিকান সদস্যরা লিখেছেন, আমরা মনে করি, বয়স, লিঙ্গ ও দল নির্বিশেষে সব প্রেসিডেন্টের উচিত ট্রাম্পের দেখানো পথ অনুসরণ করা। এর মধ্য দিয়ে তাদের মানসিক স্বাস্থ্য সম্পূর্ণ স্বাভাবিক থাকার বিষয়টি লিপিবদ্ধ করা।

২০২০ সালের প্রেসিডেন্ট নির্বাচনে বাইডেনের মানসিক সুস্থতা নিয়ে ব্যাপক প্রচার চালিয়েছিল ট্রাম্প শিবির। বিজ্ঞাপন ও নির্বাচনি সমাবেশে বাইডেন মানসিকভাবে প্রেসিডেন্ট হওয়ার উপযুক্ত নন বলে দাবি করেছেন ট্রাম্প।

৭৮ বছর বয়স্ক বাইডেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বয়স্ক প্রেসিডন্ট। তার মানসিক স্বাস্থ্য নিয়ে নিয়মিত অনলাইনে ভুল তথ্য ছড়ায়।

এই চিঠির বিষয়ে হোয়াইট হাউজের মন্তব্য জানা যায়নি। তবে বাইডেন নিজের মানসিক স্বাস্থ্য নিয়ে আশঙ্কা সব সময়েই উড়িয়ে দিয়েছেন। ২০১৯ সালের ডিসেম্বরে বাইডেনের চিকিৎসকের এক প্রতিবেদনে বলা হয়েছে, তিনি প্রেসিডেন্টের দায়িত্ব পালনের মতো সুস্থ ও প্রাণ শক্তির অধিকারী।

সূত্র: ইউএসএ টুডে।

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers