বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ , ২৯ রমজান ১৪৪২

বিদেশ

ভোট পরবর্তী হিংসা নিয়ে রাজ্যপালকে ফোন মোদির

নিউজজি ডেস্ক ৪ মে , ২০২১, ১৫:৫২:১৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের ভোট পরবর্তী হিংসা নিয়ে উদ্বেগ প্রকাশ করে রাজ্যপালকে ফোন করেছিলেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। টুইটারে সে কথা জানালেন জগদীপ ধনখড়। রবিবার বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর থেকেই বেশ কিছু হিংসার খবর পাওয়া গিয়েছে। সে নিয়েই এ বার মোদি খোঁজ নিলেন রাজ্যপালের কাছ থেকে। খবর আনন্দবাজার।

ধনখড় টুইটে লিখেছেন, ‘রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি নিয়ে ফোনে উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রীর কাছে আমিও উদ্বেগ প্রকাশ করেছি। দায়িত্বপ্রাপ্তদের উচিত এই বিষয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া'।

ভোটের ফল ঘোষণার পরেই তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দলের কর্মীদের শান্ত থাকার নির্দেশ দিয়েছিলেন। তারপরে বিজেপি-র তরফ থেকে অভিযোগ করা হয়, রাজ্যে একাধিক জায়গায় তাদের দলের কর্মীদের উপর অত্যাচার করা হয়েছে। বেশ কয়েকজনকে হত্যা করা হয়েছে বলেও অভিযোগ করে গেরুয়া শিবির। তা নিয়ে লাগাতার আন্দোলনের কথাও বলা হয়।

অন্য দিকে, রাজ্যপাল জগদীপ ধনখড় মঙ্গলবার সকাল থেকে একাধিক টুইটে রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। সেখানে প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথা বলেন। টুইটে ট্যাগ করেন কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশকেও। প্রশ্ন করে বলেন, ‘বিদেশে অবস্থিত ভারতীয়রা প্রশ্ন তুলছেন, ভোট পরবর্তী হিংসা পশ্চিমবঙ্গেই কেন হবে? কেন এ ভাবে গণতন্ত্রকে হেনস্থা করা হবে?’

নিউজজি/এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers