বুধবার, ১২ মে ২০২১, ২৯ বৈশাখ ১৪২৮ , ২৯ রমজান ১৪৪২

বিদেশ

মুখ্যমন্ত্রীর পদ থেকে পদত্যাগ মমতার

নিউজজি ডেস্ক ৪ মে , ২০২১, ১৫:১৮:১৮

  • ছবি: ইন্টারনেট

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে বড় ব্যবধানে জিতেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূণ কংগ্রেস। এই জয়ের মধ্যদিয়ে তৃতীয়বারের মতো মুখ্যমন্ত্রী পদে বুধবার শপথ নেবেন তিনি। তার আগে ছাড়লেন দ্বিতীয় মেয়াদের মুখ্যমন্ত্রীর পদ।

সোমবার সন্ধ্যায় রাজভবনে গিয়ে রাজ্যপাল জগদীপ ধনখড়ের সঙ্গে আনুষ্ঠানিক সাক্ষাৎ করেন তৃণমূল নেত্রী। সেখানেই তিনি প্রথা অনুযায়ী দ্বিতীয় দফার সরকারের মুখ্যমন্ত্রী হিসেবে রাজ্যপালের হাতে পদত্যাগপত্র জমা দেন। খবর আনন্দবাজার পত্রিকা।

মমতার পদত্যাগপত্র গ্রহণ করেছেন রাজ্যপাল জগদীপ ধনখড়।

বুধবার রাজভবনে মমতার শপথ হবে বেলা ১০টা ৪৫মিনিটে। করোনা পরিস্থিতির জন্য শপথ অনুষ্ঠান অনাড়ম্বর রাখার সিদ্ধান্ত আগেই ঘোষণা করেছেন মমতা। সব কিছু ঠিকঠাক থাকলে বাকি মন্ত্রিসভার শপথ হতে পারে ৯ মে। তার আগে ৬ ও ৭ মে নবনির্বাচিতদের বিধায়ক পদে শপথগ্রহণ অনুষ্ঠিত হতে পারে।

সোমবার তৃণমূল ভবনে নির্বাচিত দলীয় জনপ্রতিনিধিদের সঙ্গে একান্ত বৈঠক করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরই দলের পক্ষ থেকে জানানো হয়, ৫ মে তৃতীয়বারের জন্য শপথ নেবেন তিনি। পরে বিধায়কদের স্বাক্ষর করা চিঠি নিয়ে রাজভবনে যান মুখ্যমন্ত্রী। প্রথা অনুযায়ী রাজ্যপালের কাছে সরকার গঠনের দাবি জানান এবং মুখ্যমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেন।

এবারের বিধানসভা নির্বাচনে ২৯২ আসনের মধ্যে ২১৩টি আসনে জিতেছে তৃণমূল। আর বিজেপি জয় পেয়েছে ৭৭টিতে।

নিউজজি/ এস দত্ত

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers