রবিবার, ১ আগস্ট ২০২১, ১৬ শ্রাবণ ১৪২৮ , ২১ জিলহজ ১৪৪২

বিজ্ঞান ও প্রযুক্তি

বাজারে এলো ওয়ানপ্লাসের নতুন ফোন নর্ড সিই

নিউজজি ডেস্ক ১৫ জুন , ২০২১, ০০:২৩:৩৬

  • বাজারে এলো ওয়ানপ্লাসের নতুন ফোন নর্ড সিই

ঢাকা: চীনের অন্যতম স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ওয়ানপ্লাস এবার বাজারে আনলো নতুন হ্যান্ডসেট নর্ড সিই ফাইভজি। এটিকে সাম্প্রতিক সময়ের সবচেয়ে সরু ফোন বলছে প্রতিষ্ঠানটি। বাজারে ব্লু ভয়েড, চারকোল ইংক ও সিলভার রে এ তিন রঙে হ্যান্ডসেটটি পাওয়া যাবে।

ফোনটির ৬/১২৮ জিবির দাম ২৬-৩০ হাজার টাকা, ৮/১২৮ জিবির দাম ২৯-৩৫ হাজার ও ১২/২৫৬ জিবির দাম ৩২-৩৮ হাজার টাকার মধ্যে হতে পারে। নতুন এ স্মার্টফোনে ৪ হাজার ৫০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। যেটিকে চার্জ দেয়ার জন্য ওয়ানপ্লাসের র্যাপ চার্জ ৩০টি প্লাস প্রযুক্তি রয়েছে। যার মাধ্যমে মাত্র আধা ঘণ্টায় ফোনে ৭০ শতাংশ চার্জ দেয়া সম্ভব।

ওয়ানপ্লাস নর্ড সিই ফাইভজিতে অপারেটিং সিস্টেম হিসেবে অ্যান্ড্রয়েড ১১ এবং অক্সিজেন ওএস ১১ প্রদান করা হয়েছে। এতে ৬ দশমিক ৪৩ ইঞ্চির ১০৮০–২৪০০ রেজল্যুশনের ফুল এইচডি প্লাস অ্যামোলেড ডিসপ্লে দেয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ৯০ হার্টজ। প্রসেসর হিসেবে এতে কোয়ালকম স্ন্যাপড্রাগনের ৭৫০জি অক্টাকোর প্রসেসর ও জিপিইউ হিসেবে এড্রেনো ৬১৯ এবং ৬ জিবি র‌্যাম প্রদান করা হয়েছে।

ছবি ও ভিডিও ধারণের জন্য এ ফোনে ত্রিপল রিয়ার ক্যামেরা প্রদান করা হয়েছে। প্রাইমারি হিসেবে ১ দশমিক ৭৯ অ্যাপারচারের ৬৪ মেগাপিক্সেলের ক্যামেরা রয়েছে, যেটি ইলেকট্রিক ইমেজ স্ট্যাবিলাইজেশন (ইআইএস) সুবিধাসংবলিত। এছাড়া ফোনে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড এবং ২ মেগাপিক্সেলের মনোক্রম ক্যামেরা রয়েছে। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৬ মেগাপিক্সেলের সনি আইএমএক্স ৪৭১ প্রসেসরের ক্যামেরা দেয়া হয়েছে। এ ক্যামেরাতেও (ইআইএস) সুবিধা রয়েছে।

রিয়ার ক্যামেরায় মাল্টি অটোফোকাস (পিডিএএফ ও সিএএফ) ফিচার, নাইটস্কেপ, আল্ট্রাশট এইচডিআর, পোর্ট্রেট, প্যানারোমা, প্রো মুড এবং স্মার্ট সিন রিকগনিশন ফিচারও রয়েছে। এছাড়া রিয়ার ক্যামেরা দিয়ে ৩০ এফপিএসে ফোর কে রেজল্যুশনের ভিডিও, টাইমল্যাপস ভিডিও ধারণ করা যাবে এবং এতে এলইডি ফ্ল্যাশও রয়েছে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন
        
copyright © 2021 newsg24.com | A G-Series Company
Developed by Creativeers