বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ফুটবল

হইলুন্দের জোড়া গোলে টানা চার জয় ম্যানইউয়ের

খেলা ডেস্ক ১৯ ফেব্রুয়ারি , ২০২৪, ০৯:৪৫:২২

756
  • ছবি: ইন্টারনেট

ইংলিশ প্রিমিয়ার লিগে নিজের প্রথম ১৪ ম্যাচে ছন্দহীন ছিলেন রাসমুস হইলুন্দ। যে কারণে তাকে ৮৭৩ কোটি টাকায় দলে ভেড়ানো নিয়ে প্রশ্নের সম্মুখীন হচ্ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। তবে দ্রুত সময়ের মধ্যে ছন্দে ফিরে ডেনমার্কের এই তরুণ ফরোয়ার্ড সবকিছুর জবাব দিয়ে চলেছেন। রোববারের ম্যাচ নিয়ে টানা ৬ ম্যাচে গোল করে রেকর্ড বই ওলট–পালট করলেন সেই হইলুন্দই। তার জোড়া গোলে লুটন টাউনের মাঠে রোববার ২-১ ব্যবধানে জিতেছে ইউনাইটেড। এবারের প্রিমিয়ার লিগে এই প্রথম টানা চার ম্যাচে জিতল ম্যানচেস্টারের দলটি।

দুর্দান্ত এই জয়ের পথে দারুণ এক কীর্তি গড়েছেন হইলুন্দ। প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে টানা ছয় ম্যাচে জালের দেখা পেয়েছেন তিনি। ২১ বছর ১৪ দিন বয়সে রেকর্ডটি গড়লেন তিনি; আগের রেকর্ড ছিল নিউক্যাসলের মিডফিল্ডার জো উইলকের, ২১ বছর ২৭২ দিন বয়সে।

লুটনের মাঠ কেনিলওয়ার্থ রোডে দর্শকেরা কোনো কিছু বুঝে ওঠার আগেই এগিয়ে যায় ইউনাইটেড। কাসেমিরোর লম্বা শটে লুটন ডিফেন্ডার আমিরি বেল শুরুতেই বলের নিয়ন্ত্রণ নিতে ব্যর্থ হলে তা পেয়ে যান হইলুন্দ। কিছু দূর এগিয়ে গিয়ে বাঁ পায়ের জোরালো শটে লুটনের জাল কাঁপান। ম্যাচের বয়স তখন মাত্র ৩৭ সেকেন্ড!

হইলুন্দের এই গোলেই হয়েছে রেকর্ড। প্রিমিয়ার লিগ ইতিহাসের সবচেয়ে কম ২১ বছর ১৪ দিন বয়সে টানা ৬ ম্যাচে গোলের কীর্তি গড়েছেন তিনি।

ম্যাচের ৭ মিনিটে আবারও হইলুন্দের গোল। এই গোলেও ইউনাইটেড নতুন রেকর্ড গড়েছে। লিগে এর আগে এত কম সময়ে প্রতিপক্ষের মাঠে কখনো ২–০ ব্যবধানে এগিয়ে যায়নি রেড ডেভিলরা। 

লুটনও শুরু থেকে প্রতিপক্ষের চোখে-চোখ রেখে লড়াই করতে থাকে। তাতে আক্রমণ-পাল্টা আক্রমণে জমে ওঠে লড়াই। চতুর্দশ মিনিটে গোলও পেয়ে যায় দলটি। কাছ থেকে হেডে ব্যবধান কমান ইংলিশ ফরোয়ার্ড কার্লটন মরিস। বিরতির আগে অল্পের জন্য বেঁচে যায় ইউনাইটেড। ইংলিশ মিডফিল্ডার অ্যালফি ডাউটির নিচু শট পোস্টের পাশ ঘেঁষে বেরিয়ে যায়।

৭৭তম মিনিটে হ্যাটট্রিক পূরণের ভালো সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেননি হইলুন্দ। গারনাচোর কাটব্যাক ধরে ছয় গজ বক্সের মুখ থেকে গোলরক্ষক বরাবর শট নেন তিনি।

শেষ দিকে একের পর এক আক্রমণ করতে থাকে পয়েন্ট তালিকার ১৭ নম্বর দল লুটন। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ভাগ্য বিরূপ না হলে গোল পেয়েও যেত তারা, রস বার্কলির হেড ক্রসবারের ওপরের অংশে লাগে।

লিগে টানা চার আর প্রতিপক্ষের মাঠে টানা তিন জয়ে ৪৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থান আরও মজবুত করল এরিক টেন হাগের দল। দিনের আরেক ম্যাচে সাতে থাকা ব্রাইটন তলানির দল শেফিল্ডকে ৫–০ গোলে উড়িয়ে দিলেও ইউনাইটেডের চেয়ে ৬ পয়েন্ট পিছিয়ে আছে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন