বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ , ৮ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ফুটবল

দিয়াসের নজরকাড়া গোলে রিয়ালের জয় উদযাপন

ক্রীড়া ডেস্ক ১৪ ফেব্রুয়ারি , ২০২৪, ১০:৩৮:৫৮

799
  • ছবি: ইন্টারনেট

চোট থেকে পুরোপুরি সুস্থ হতে না পারায় জুড বেলিংহ্যাম খেলতে পারেননি। তবে তার জায়গায় খেলতে নেমেই চমক দেখান ব্রাহিম দিয়াস। মঙ্গলবার নজরকাড়া এক গোল করে বেলিংহ্যামের মতোই উদযাপনে মাতলেন তিনি। শেষ পর্যন্ত তার গোলেই লাইপজিগকে হারিয়ে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার-ফাইনালের পথে কিছুটা এগিয়ে রইল রিয়াল মাদ্রিদ।

মঙ্গলবার রাতে লাইপজিগের রেড বুল অ্যারেনায় চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে ১-০ গোলে জিতেছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয়ার্ধের শুরুতে ব্যবধান গড়ে দেওয়া গোলটি করেন দিয়াস।

একের পর এক খেলোয়াড়ের চোটে এমনিতেই জোড়াতালি দিয়ে দল সাজাতে হচ্ছে রিয়াল কোচ আনচেলত্তিকে। দিয়াসও ছিটকে গেলে দলটির দুর্ভাবনা বাড়বে। চোট কাটিয়ে লাইপজিগের বিপক্ষে ফেরেন অবশ্য সেন্টার-ব্যাক নাচো ফের্নান্দেস।

মঙ্গলবার দ্বিতীয় মিনিটে লাইপজিগের বেনইয়ামিন সিসকো হেডে রেয়ালের জালে বল পাঠালেও অফসাইডের কারণে গোলে মেলেনি। পরের মিনিটে ভালো একটি সুযোগ পান স্লোভেনিয়ার এই ফরোয়ার্ড। তার দুর্বল শট অনায়াসে ঠেকান লুনিন।

রিয়াল নবম মিনিটে প্রথম সুযোগ পায়। বক্সের ভেতর থেকে এদুয়ার্দো কামাভিঙ্গার শট সহজেই ঠেকান গোলরক্ষক পেতার গুলাসি। পরের মিনিটে আরেকটি সুযোগ হাতছাড়া করেন সিসকো। ওয়ান-অন-ওয়ানে তার শট ফিরিয়ে দেন লুনিন।

দ্বিতীয়ার্ধের তৃতীয় মিনিটে দুর্দান্ত এক গোলে রিয়ালকে এগিয়ে নেন দিয়াস। দানি কারভাহালের পাস ডান দিকের টাচলাইনের কাছে পান তিনি। সেখান থেকে একে একে প্রতিপক্ষের তিন খেলোয়াড়ের বাধা পেরিয়ে ঢুকে পড়েন বক্সে। এরপর তার বাঁ পায়ের শট গোলরক্ষককে ফাঁকি দিয়ে জালে আশ্রয় নেয় দূরের পোস্ট দিয়ে। গোল করে বেলিংহ্যামের মতোই দুই হাত দুই দিকে বাড়িয়ে উদযাপন করেন ২৪ বছর বয়সী দিয়াস।

পেছনে পড়ার পর দ্রুত সময়ের মধ্যে সমতায় ফেরার সুযোগ পায় লাইপজিগ। কাছ থেকে সিসকোর শট ফিরিয়ে দেন লুনিন। ৭২তম মিনিটে দ্বিগুণ হতে পারত ব্যবধান। কিন্তু বক্সে ঢুকে ভিনিসিউসের নেওয়া শট পোস্টে লাগে।

শেষ দিকে রেয়ালের ওপর চাপ বাড়ায় লাইপজিগ। ৮১তম মিনিটে কাছ থেকে সিককোর আরেকটি শট ব্যর্থ করে দেন লুনিন। এরপরই চোট নিয়ে মাঠ ছাড়েন দিয়াস। তারপরও রিয়ালের জয় থামাতে পারেনি লাইপজিগ।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন