বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

খেলা
  >
ফুটবল

রিয়ালকে রুখে দিল সেভিয়া

ক্রীড়া ডেস্ক ২২ অক্টোবর , ২০২৩, ০৯:১৬:৩৭

228
  • ছবি: ইন্টারনেট

আরও একবার বর্ণবাদী আক্রমণের শিকার হলেন ভিনিসিয়ুস জুনিয়র। তবে শনিবার তাৎক্ষণিক সেই দর্শককে মাঠ থেকে বের করে দেয় সেভিয়া কর্তৃপক্ষ। পরবর্তীতে জমজমাট লড়াই শেষে ক্লাবটি স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকেও রুখে দিয়েছে। রিয়াল-সেভিয়া ম্যাচটি শেষ হয়েছে ১-১ গোলের সমতায়।

সেভিয়ার মাঠে শনিবার রাতে  লা লিগার ম্যাচে আত্মঘাতি গোল এনে দেন রিয়াল ডিফেন্ডার ডেভিড আলাবা। পরে দানি কারভাহাল সফরকারীদের সমতায় ফেরান। ম্যাচের দুটি গোলই দ্বিতীয়ার্ধে হয়েছে। ২২তম মিনিটে ইভান রাকিতিচের গোলে এগিয়ে যেতে পারত সেভিয়াও। গোলরক্ষক ব্যর্থ হলেও কারভাহালের হেডে বলটি ফেরত আসে। পরপরই আরেকটি শট নেন লুকাস ওকাম্পোস, সেটি ঝাঁপিয়ে ফেরান রিয়াল কিপার কেপা আরিসাবালাগা।

৩৪তম মিনিটে সেভিয়াকে বাঁচান রিয়ালের সাবেক অধিনায়ক সার্জিও রামোস। এদিকে দ্বিতীয়ার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ আসে রদ্রিগোর। কিন্ত কাছ থেকে নেওয়া তার শট ফিরিয়ে দেন সেভিয়া গোলরক্ষক। ম্যাচের ডেডলক ভাঙা গোলটি আসে আলাবার আত্মঘাতী গোলে। সেভিয়ার হয়ে আর্জেন্টাইন মার্কোস আকুনা ক্রস বিপদমুক্ত করতে গিয়ে অস্ট্রিয়ান ডিফেন্ডার বলটি নিজেদের জালে পাঠিয়ে দেন।

এগিয়ে যাওয়ার লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সেভিয়া। চার মিনিট পরই রিয়ালকে সমতা ফেরান কারভাহাল। ডান দিক থেকে ক্রুসের ফ্রি-কিকে হেডে ঠিকানা খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার। এরপর রামোসের শটে প্রায়ই এগিয়ে যাচ্ছিল সেভিয়াও। কিন্তু তার শট দারুণভাবে রুখে দেন আরিসাবালাগা। শেষদিকে একটি কর্নারকে কেন্দ্র করে সেভিয়ার গোলরক্ষক ও ভিনিসিয়ুসের মধ্যে ঝামেলা বাধে। সেই ঝামেলা মিটলেও পয়েন্ট খুইয়ে মাঠ ছেড়েছে কার্লো আনচেলত্তির দল।

টানা তিন জয়ের পর এবার পয়েন্ট খোয়াল রিয়াল। তবে ১০ ম্যাচে আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে তারা শীর্ষেই অবস্থান করছে। সেভিয়ার অবস্থান ১৩ নম্বরে। ৯ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে জিরোনা দুইয়ে, ২১ পয়েন্ট নিয়ে বার্সেলোনা তিনে আছে।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন