শুক্রবার, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০ , ১৩ শাবান ১৪৪৫

খেলা
  >
ফুটবল

ভিনিসিয়ুস, বেলিংহামের নৈপুণ্যে রিয়ালের দারুণ জয়

ক্রীড়া ডেস্ক ৪ অক্টোবর , ২০২৩, ১০:৩৯:২৭

314
  • ছবি: ইন্টারনেট

নাপোলির ডিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের 'সি' গ্রুপের ম্যাচ মঙ্গলবার শুরুতেই গোল হজম করে বসে রিয়াল মাদ্রিদ। তবে ঘুরে দাঁড়াতে সময় লাগেনি দলটির। শেষ পর্যন্ত ভিনিসিয়ুস জুনিয়র, জুড বেলিংহামের দারুণ নৈপুণ্যে ঠিকই জয় আদায় করে নেয় তারা।

মঙ্গলবার রাতে রিয়াল জিতে৩-২ গোলে। ভিনিসিয়ুস সমতা আনার পর বেলিংহাম এগিয়ে নেন দলকে। নাপোলি আবার সমতায় ফিরলে বাজিমাত করেন ফেডরিকো ভালবার্দে। তার দূরপাল্লার তীব্র শট প্রতিপক্ষের খেলোয়াড়ের শরীরে লেগে দিক বদল হয়ে জালে জড়ায়।

নাপোলির মাঠে শুরুতে চাপ তৈরি করলেও উল্টো গোল খেয়ে বসে সফরকারীরা। ১৯ মিনিটে সুযোগ সন্ধানী গোল করে নাপোলিকে এগিয়ে নেন লিও অস্ট্রিগার্ড। হকচকিয়ে যাওয়া রিয়াল ৮ মিনিট পরই অবশ্য ম্যাচে ফেরে। বক্সের ভেতর বেলিংহাম পাস দেন ভিনিসিয়ুসকে। চোট কাটিয়ে ফেরা ব্রাজিলিয়ান তারকা নিখুঁত প্লেসিং শটে বল জালে জড়িয়ে মাতেন উল্লাসে।

এরপর প্রবল চাপ তৈরি করতে থাকে রিয়াল। তাতে ফলও মিলে। ৩৪ মিনিটে একাধিক ফুটবলারকে কাটিয়ে দারুণ এক গোল করে দলকে এগিয়ে নেন বেলিংহাম।

বিরতির পর রিয়ালের বক্সের ভেতর হ্যান্ডবল হলে পেনাল্টি পায় স্বাগতিকরা। তা থেকে পিটর জেলেনেস্কি আনেন সমতা। সমতায় ফিরে একের পর এক আক্রমণ করে রিয়ালকে কাঁপিয়ে দিয়েছিল নাপোলি। কৃতিত্ব দিতে হয় গোলরক্ষক কেপা আরিজেবালগাকে। নাপোলির একাধিক সুযোগ দেখার মতো ক্ষিপ্রতায় নস্যাৎ করে দেন তিনি।

সমতায় ছুটতে থাকা ম্যাচে ৭৮ মিনিটে মোড় ঘোরান ভালবার্দে। বক্সের বাইরে থেকে নেন তীব্র গতির শট। তা প্রতিপক্ষের খেলোয়াড়ের গায়ে লেগে দিক বদলে আশ্রয় নেয় জালে। এই জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষেই থাকল চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসের সবচেয়ে সফলতম দলটি।

নিউজজি/সিআর  

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন