সোমবার, ২২ জুলাই ২০২৪, ৭ শ্রাবণ ১৪৩১ , ১৫ মুহররম ১৪৪৬

খেলা
  >
ফুটবল

সুনীল ছেত্রীর কাছে হারলো বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার ২১ সেপ্টেম্বর , ২০২৩, ১৮:৫৩:০২

366
  • গোলের পর সুনীল ছেত্রী। ছবি-ইন্টারনেট

বাংলাদেশ ০ : ভারত ১

এশিয়ান গেমসে ‘এ’ গ্রুপের প্রথম ম্যাচে মায়ানমারের কাছে হারের ধাক্কাটা সামাল দিতে পারেনি বাংলাদেশ ফুটবল দল। হানজু এশিয়াডে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের কাছেও (১-০) হারতে হয়েছে বাংলাদেশ দলকে। 

এবারের এশিয়াডে সিনিয়র কোটায় ভারত ফুটবল দলে খেলছেন ১৪২টি আন্তর্জাতিক ম্যাচে ৯২ গোল করা স্ট্রাইকার সুনীল ছেত্রী। ৩৯ বছর বয়সী এই তারকাই বাংলাদেশের সঙ্গে তৈরি করে দিয়েছেন ব্যবধান।

খেলার৮৪ মিনিটে ভারতের ফরোয়ার্ড ব্রেস মিরান্দার কাছ থেকে বল ক্লিয়ার করতে যেয়ে বাংলাদেশ অধিনায়ক রহমত মিয়া রাফ ট্যাকল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফরি।৮৫ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করেছেন সুনীল ছেত্রী। এই হারে প্রি-কোয়ার্টার ফাইনালের স্বপ্নভঙ্গ হলো বাংলাদেশের। অন্যদিকে বাংলাদেশকে হারিয়ে প্রি কোয়ার্টার ফাইনালের স্বপ্ন বাঁচিয়ে রাখলো ভারত।

পুরো ম্যাচে একতরফা খেলেছে ভারত। বাংলাদেশের ডিফেন্স সারাক্ষণ ভারতের আক্রমন প্রতিহত করেছে। গোলকিপার মিতুল মারমা হয়ে উঠেছিলেন অপ্রতিরোধ্য। প্রথমার্ধের শেষ দিকে ভারতের সাড়াশি তিনটি আক্রমন থেকে তৈরি হওয়া গোলের সুযোগ থেকে ভারতকে বঞ্চিত করেছেন মিতুল।তিনটিই অবিশ্বাস্য সেভ। তবে এই ডিফেন্সিভ ফুটবল স্ট্র্যাটেজির মাশুল দিতে হয়েছে বাংলাদেশ দলকে।

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন