মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

খেলা
  >
ফুটবল

মৌসুমের প্রথম এল ক্লাসিকো ২৮ অক্টোবর

ক্রীড়া ডেস্ক ১৯ সেপ্টেম্বর , ২০২৩, ১০:৩৭:০৬

274
  • ছবি: ইন্টারনেট

বার্সেলোনায় নেই লিওনেল মেসি। এদিকে রিয়াল মাদ্রিদেও নেই ক্রিশ্চিয়ানো রোনালদো। তাই এল ক্লাসিকো নিয়ে এখন আর খুব একটা আগ্রহ নেই ফুটবল প্রেমিরা। তারপরও লা লিগা চলছে তার নিয়মেই। এই যেমন চলতি মৌসুমের প্রথম এল ক্লাসিকো মাঠে গড়াবে আগামী ২৮ অক্টোবর।  

এবারের লা লিগা মৌসুমের শুরুতেই রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার পয়েন্ট টেবিলের লড়াই জমে উঠেছে। রিয়াল বেটিসের বিপক্ষে বড় জয়ে বার্সেলোনা টেবিলে শীর্ষে উঠেছিল। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে কামব্যাকের জয়ে রিয়াল আবার শীর্ষস্থান দখলে নিয়েছে।  দুই দলের এই জয়-পরাজয়ের হিসেবের মধ্যেই চলতি লা লিগা মৌসুমের প্রথম এল ক্লাসিকোর তারিখ চূড়ান্ত করা হয়েছে। 

মৌসুমের প্রথম এল ক্লাসিকো ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত হবে না। বার্সার হোম গ্রাউন্ডের সংস্কার কাজের জন্য স্টাডিও অলিম্পিক লুইস কোম্পানিতে আয়োজন করা হবে। ওই স্টেডিয়ামের দর্শক ধারণ ক্ষমতা প্রায় ৫৬ হাজার। যা ক্যাম্প ন্যুর প্রায় অর্ধেক (৯৯ হাজার)। 

লা লিগার দ্বিতীয় এল ক্লাসিকো মাঠে গড়াবে এপ্রিলে সান্তিয়াগো বার্নাব্যুতে। এর আগে দুই দল সর্বশেষ অফিসিয়াল ম্যাচে কোপা দেল রে’তে মুখোমুখি হয়েছিল। সেখানে রিয়াল দুই লেগ মিলিয়ে ৪-০ গোলের জয় পেয়েছিল। তবে প্রাক মৌসুমের প্রীতি ম্যাচে সংযুক্ত আরব আমিরাতে বার্সা ৩-০ গোলের জয় পেয়েছিল।

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন