বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

খেলা
  >
ফুটবল

দুর্দান্ত লড়াইয়ের পর শীর্ষেস্থান পুনরুদ্ধার রিয়ালের

ক্রীড়া ডেস্ক ১৮ সেপ্টেম্বর , ২০২৩, ০৯:৪৭:৩৬

354
  • ছবি: ইন্টারনেট

ঘরের মাঠে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রোববার রাতে ম্যাচের মাত্র ৫ মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল মাদ্রিদ। স্বাভাবিকভাবেই ভক্তদের মনে তৈরি হয়েছিল হতাশা। তবে দ্বিতীয়ার্ধেই তাদের স্বস্তি ফেরান ফেদেরিকো ভালভার্দে। ঐ সময় ম্যাচের চিত্র বদলে যায়। এ অর্ধের প্রথম মিনিটেই গোল করে দলকে সমতায় ভালভার্দে। শেষ পর্যন্ত দুর্দান্ত লড়াইয়ের পর জয়ের সঙ্গে লা লিগার শীর্ষেস্থান পুনরুদ্ধার করে মাঠে ছাড়ে সান্তিয়াগো বার্নাব্যুর ক্লাবটি। 

রোববার প্রথমার্ধ শেষে মৌসুমে প্রথম হারের আশঙ্কায় কাঁপছিল রিয়াল মাদ্রিদ। রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে তখন ১-০ গোলে পিছিয়ে লস ব্লাঙ্কোসরা। কিন্তু দ্বিতীয়ার্ধে দেখা যায়ি অন্য এক রিয়ালকে। দারুণভাবে ম্যাচে ফিরে আসে কার্লো আনচেলত্তির দল। ১৫ মিনিটে মধ্যে আদায় করে নেয় দুই গোল। যা শেষ পর্যন্ত রিয়ালকে এনে দিয়েছে ২-১ গোলের স্বস্তির জয়। 
 
ম্যাচের মাত্র পাঁচ মিনিটেই এগিয়ে যায় সোসিয়েদাদ। আন্ডার ব্যারেনেটক্সিয়া সফরকারীদের লিড এনে দেন। এক গোলে পিছিয়ে থেকেই বিরতিতে যায় রিয়াল মাদ্রিদ। তবে দ্বিতীয় হাফেই ম্যাচের চিত্র বদলে যায়। দ্বিতীয় হাফের প্রথম মিনিটেই গোল করে দলকে সমতায় ফেরান ফেদেরিকো ভালভার্দে।
 
ম্যাচের ৬০তম মিনিটে আবারও গোল রিয়ালের। এবার গোল করেন হোসেলু। আর দুই গোলের সহায়কই ছিলেন ফ্রান গার্সিয়া। ম্যাচে প্রথমবারের মতো লিড নেয়ার পর অবশ্য বেশ আক্রমণাত্মক ফুটবল খেলেছে রিয়াল মাদ্রিদ। সোসিয়েদাদও গোলের চেষ্টা চালিয়ে গেছে। তবে শেষ পর্যন্ত আর গোল হয়নি। ফলে ২-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল মাদ্রিদ। রিয়ালে যোগ দেয়ার পরই এই ম্যাচেই প্রথম বেলিংহ্যাম গোল কিংবা অ্যাসিস্ট পাননি।
 
এই জয়ে ৫ ম্যাচে পাঁচ জয়ে টেবিলের শীর্ষে আছে রিয়াল। দুই পয়েন্ট কম নিয়ে টেবিলের দুইয়ে বার্সেলোনা। আর ৫ ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১১তম স্থানে রিয়াল সোসিয়েদাদ।  
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন