বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১০ ফাল্গুন ১৪৩০ , ১২ শাবান ১৪৪৫

খেলা
  >
ফুটবল

প্লে–অফে মেসিবিহীন মিয়ামি বিধ্বস্ত

ক্রীড়া ডেস্ক ১৭ সেপ্টেম্বর , ২০২৩, ১০:৩১:৫১

527
  • ছবি: ইন্টারনেট

লিওনেল মেসিকে ছাড়া আগের ম্যাচে জিতেছিল ইন্টার মিয়ামি। কিন্তু এবার আর পারেনি। এমএলএসের ম্যাচে আটলান্টার কাছে ৫-২ গোলে উড়ে গেছে মেসিবিহীন দলটি। এই হারে ইন্টার মিয়ামির প্লে-অফ খেলার স্বপ্নেও বড় ধাক্কা লেগেছে। 

মেসিকে পেতে শনিবার শেষ সময় পর্যন্ত অপেক্ষা করে মিয়ামি। তবে এ তারকা স্বস্তিবোধ না করায় তাকে নিয়ে ঝুঁকি নেননি দলটির কোচ  জেরার্দো মার্তিনো।

ইস্ট কনফারেন্সের অন্যতম সেরা দল আটলান্টার বিপক্ষে মেসিকে ছাড়া খেলাটা আগে থেকেই বেশ চ্যালেঞ্জিংই মনে হচ্ছিল; যদিও ইন্টার মিয়ামির শুরুটা আশা–জাগানিয়া ছিল। ২৫ মিনিটে দলকে এগিয়ে দেন ছন্দে থাকা লিওনার্দো কাম্পানা। এরপরই যেন পথ হারায় ফ্লোরিডার ক্লাবটি। বিরতিতে যাওয়ার আগেই হজম করে বসে তিন গোল।

বিরতি থেকে ফিরে পেনাল্টি থেকে এক গোল শোধ করে ম্যাচে ফেরার আশা জাগান কাম্পানা। কিন্তু সেই আশাকে আর বাস্তবতায় রূপ দিতে পারেনি মার্তিনোর দল। উল্টো ৭৬ ও ৮৯ মিনিটে আরও দুই গোল হজম করে তারা।

মেসিকে ছাড়া এই হার যে ইন্টার মিয়ামির জন্য বড় ধাক্কা, তা–ও মেনে নিয়েছেন মায়ামি কোচ, ‘এই হার আমাদের বড় ধাক্কা দিয়েছে। আমাদের সম্ভাবনা কমিয়েছে। কিন্তু এটা এখনো চূড়ান্ত নয়। আমরা অনেক পেছনে থেকে প্লে-অফের দৌড় শুরু করেছি। আমরা হাল ছেড়ে দেব না। কিন্তু আমাদের দৃষ্টি এখন ২৭ তারিখে (ইউএস ওপেন কাপ ফাইনাল)।’

এই হারের পর ২৭ ম্যাচে ৯ জয়, ৪ ড্র এবং ১৫ হার নিয়ে ১৫ দলের তালিকায় ১৪ নম্বরে আছে ইন্টার মিয়ামি। তাদের নিচে আছে শুধু এফসি টরন্টো, যাদের পয়েন্ট ২৫। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন