মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১ , ১১ জিলহজ ১৪৪৫

খেলা
  >
ফুটবল

বলিভিয়ার বিপক্ষে যে কারণে ছিলেন না মেসি

ক্রীড়া ডেস্ক ১৩ সেপ্টেম্বর , ২০২৩, ১২:৩৭:২৫

407
  • ছবি: টুইটার

আগে থেকেই ছিল শঙ্কা। মঙ্গলবার মধ্যেরাতে সেটাই সত্যি হয়। লিওনেল মেসিকে ছাড়াই বলিভিয়ার মুখোমুখি হয় আর্জেন্টিনা। এরপর থেকেই ভক্তদের মনে প্রশ্ন- কি হল কিং লিওয়ের, তিনি কি চোটে পড়লেন? নাকি শুধু ক্লান্তির কারণেই বলিভিয়ার বিপক্ষে প্রতিকূল পরিবেশে ম্যাচটি খেলেননি? সে প্রশ্নের উত্তর ম্যাচ শেষে দিয়েছেন আর্জেন্টাইন কোচ লিওনেল স্কালোনি।

ইকুয়েডরের বিপক্ষে ২০২৬ দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ে প্রথম ম্যাচে মেসির গোলে জিতেছিল আর্জেন্টিনা। বলিভিয়ার বিপক্ষে মেসি না থাকলেও আর্জেন্টিনা জিতেছে ৩-০ গোলে। দলের হয়ে গোল করছেন এনজো ফার্নান্দেজ, নিকোলাস তালিয়াফিকো ও নিকোলাস গনসালেস। এ নিয়ে বিশ্বকাপের পর খেলা ৬ ম্যাচের প্রতিটিতে জয় পেল আর্জেন্টিনা। এই পথে আর্জেন্টিনা ১৭ গোল করলেও হজম করেনি কোনো গোল।
 
মেসি কেন স্কোয়াডে নেই। ম্যাচ শেষে এই প্রশ্নের উত্তরে আর্জেন্টিনার কোচ স্কালোনি বলেছেন, ‘খেলার জন্য প্রস্তুত ছিল না লিও (মেসি)। আমরা ওকে নিয়ে ঝুঁকি নেইনি। গতকাল ও ফিট হওয়ার চেষ্টা করেছে, তবে পুরোপুরি স্বস্তিতে ছিল না। আর ওকে এই ম্যাচে খেলানোর দরকার ছিল না, কারণ, সামনে আরও গুরুত্বপূর্ণ সময় আসছে। এই জায়গাটা অনেক কঠিন ছিল। এমনকি মাঠে নামলেও ওর ক্ষতি হতে পারত।’
 
কয়েকদিন আগেই মেসি নিজেই জানিয়েছিলেন, কিছুটা ক্লান্ত। তাই বলে এ তারকা বসে থাকতে চান না। ম্যাচ বাই ম্যাচ ধরে এগিয়ে যেতে চান। দলকে পৌঁছে দিতে চান অভিষ্ট লক্ষ্যে। 
 
নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন