শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ , ১০ শাওয়াল ১৪৪৫

খেলা
  >
ফুটবল

পেলেকে ছাড়িয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড এখন নেইমারের

ক্রীড়া ডেস্ক ৯ সেপ্টেম্বর , ২০২৩, ০৮:৫৪:২৪

6K
  • ছবি: ইন্টারনেট

গত বছরের কাতার বিশ্বকাপে গোল করে পেলেকে ছুঁয়েছিলেন নেইমার। বিশ্বকাপের সেই কোয়ার্টার ফাইনালের পর চোটের কারণে আর ব্রাজিলের জার্সিতে মাঠে নামতে পারেননি তিনি। তবে শনিবার সকালে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়ার বিপক্ষে হলুদ জার্সিতে ফিরলেন। শুরু থেকে দারুণ খেললেন এ ফরোয়ার্ড। অবশেষে ম্যাচের ৬১তম মিনিটে পেলেন গোলের দেখা। এর সঙ্গে সঙ্গেই এ তারকা ভেঙে দিলেন ব্রাজিলের জার্সিতে ফুটবলের রাজা পেলের সর্বোচ্চ গোলের (৭৭) রেকর্ডটিকে। নেইমার গোল সংখ্যা এখন ৭৮। 

শনিবার নেইমার অবশ্য ম্যাচের ১৫ মিনিটেই গোলটি পেতে পারতেন। রদ্রিগো-নেইমারের সমন্বিত আক্রমণের চাপ সামলাতে না পেরে ব্রাজিলকে পেনাল্টি উপহার দেয় বলিভিয়া। আর এই পেনাল্টি নেইমারের সামনে সুযোগ করে দেয় ব্রাজিল সবচেয়ে বেশি গোল করার। কিন্তু সেই সুযোগটি কাজে লাগাতে পারেননি তিনি। 

এর আগে গত বছরের কাতার বিশ্বকাপে গোল করে পেলেকে ছুঁয়েছিলেন নেইমার। শেষ আটে ক্রোয়েশিয়ার বিপক্ষে রুদ্ধশ্বাস লড়াইয়ে দুর্দান্ত এক গোলে ব্রাজিলকে এগিয়ে দিয়েছিলে তিনি। তবে সেদিন পেলেকে ছোঁয়ার কৃতিত্বটা সেভাবে উপভোগ করতে পারেননি এই ব্রাজিলিয়ান তারকা। কেননা ঐ ম্যাচে হেরেছিল দলটি। তবে আজ আর তেমনটা হতে দেননি নেইমার। পেলেকে ছাড়িয়ে যাওয়ার উপলক্ষ্যটা ঠিকই রাঙালেন তিনি। 

নিউজজি/সিআর

পাঠকের মন্তব্য

লগইন করুন

ইউজার নেম / ইমেইল
পাসওয়ার্ড
নতুন একাউন্ট রেজিস্ট্রেশন করতে এখানে ক্লিক করুন